ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

১০০ কোটির পথে আলিয়ার ‘গাঙ্গুবাই’

সঞ্জয় লীলা বানসালির সিনেমা মানেই হলো ভিন্ন ধরনের গল্প এবং নির্মাণ। তার সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে দর্শক ভিড় করবেন না, এমনটি কখনও হয় না। তার ব্যতিক্রম হয়নি এবারও। তবে বহুল প্রতীক্ষিত পিরিয়ড-ড্রামা ‘গাঙ্গুবাই কঠিয়াবাড়ি’ বক্স অফিসে খুব একটা ঝড় তুলতে পারেনি।

গত ২৫ ফেব্রুয়ারি মুক্তি পায় বলিউডের অন্যতম বহুল প্রতীক্ষিত সিনেমা ‘গাঙ্গুবাই কঠিয়াবাড়ি’। সিনেমাটি মুক্তির দ্বিতীয় সপ্তাহে মোটামুটি সংগ্রহ করছে।

বলিউডের চলচ্চিত্র সমালোচক এবং বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, মুক্তির দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে সংগ্রহ বেড়েছে সিনেমাটির। গত শনিবার পর্যন্ত সর্বসাকুল্যে এই সিনেমা ভারতের বক্স অফিসে সংগ্রহ করেছে ৮২ কোটি রুপির বেশি।

গতকাল রবিবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। এ দিন নিশ্চয়ই আরও বেড়েছে সংগ্রহ। বক্স অফিস ইন্ডিয়ার পূর্বাভাস অনুযায়ী, শিগগিরই এ সিনেমা নেট ১০০ কোটি রুপি সংগ্রহ করবে। একই পূর্বাভাস দিয়েছেন তারান আদর্শও।

এর আগে বলিউড হাঙ্গামা জানিয়েছে, গাঙ্গুবাই কঠিয়াবাড়ি’র বাজেট ১৭৫ থেকে ১৮০ কোটির রুপি। ইতোমধ্যে সিনেমাটি স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব বেচে ১০০ কোটি রুপির বেশি সংগ্রহ করেছে। সিনেমাটিকে ব্রেক ইভেন্ট পয়েন্টে পৌঁছাতে প্রেক্ষাগৃহ থেকে সংগ্রহ করতে হবে ৬৫ কোটি রুপি। অর্থাৎ ভারতের বক্স অফিসে নেট ১০০ কোটি সংগ্রহ করলেই হিট বলে গণ্য হবে সিনেমাটি।

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সিনেমাটিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন বলিউড ডিভা আলিয়া ভাট। এবং বিশেষ ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন