আগস্ট ১৯, ২০২২

নেইমারের দুই বছরের জেল হতে পারে

বিশ্বকাপের আগে কর ফাঁকির মামলায় ফেসে গেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এখন আর্থিক জরিমানা দিতে হবে এ স্ট্রাইকারকে। এছাড়া হতে পারে তার দুই বছরের জেল।

২০১৩ সালে ব্রাজিল ছেড়ে স্পেনে গিয়েছিলেন ব্রাজিলিয়ান এ সুপারস্টার। সান্তোসের সাথে সম্পর্ক চুকিয়ে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। ক্লাব বদলের সময় ৮০ কোটি ৮ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন নেইমার।

এই অপরাধে মামলা হয়েছে নেইমারের নামে। পিএসজি তারকার দুই বছরের জেল, সাথে ৯৬ কোটি টাকা জরিমানা চায় স্প্যানিশ কর কর্তৃপক্ষ। ১৭ অক্টোবর থেকে মামলার শুনানি শুরু হবে।

নেইমারের সাথে তার মা-বাবা, বার্সেলোনার দুই সাবেক সভাপতি সান্দ্রো রোসেল এবং হোসে মারিয়া বার্তোমেউ, সান্তোস আর বার্সেলোনার সাবেক দুই কোচকেও দায়ী করা হয়েছে। কর কর্তৃপক্ষ নেইমারের বাবার দুই এবং নেইমারের মায়ের এক বছরের জেল শাস্তি চায়।

এখানেই ঝামেলা শেষ নয়। ব্রাজিলের ‘ডিআইএস’ নামক এক কোম্পানির নেইমারের ৪০ শতাংশ স্বত্ব তাদের মালিকানায়। ২০০৯ সালে নেইমারের ১৭ বছর বয়সে এই স্বত্ব ২০ লাখ ইউরো দিয়ে কিনেছিল তারা। কিন্তু নেইমার বিষয়টি অস্বীকার করছেন। তাই নেইমারের ৫ বছরের জেল আর ১৪৪ কোটি টাকার জরিমানা দাবি নিয়ে সামনে এসেছে কোম্পানিটি।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নেইমারের জোড়া গোলে আশা বাঁচিয়ে রাখলো পিএসজি

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা