রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে প্রাণিসম্পদখাতে বৈপ্লবিক পরিবর্তন ঘটানো হবে

সিলেটে প্রাণিসম্পদখাতে বৈপ্লবিক পরিবর্তন ঘটানো হবে

প্রাণিসম্পদখাতকে ঢেলে সাজানো হচ্ছে। এটিকে উন্নত করতে অনেক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে সিলেটে প্রাণিসম্পদখাতে একটি বৈপ্লবিক পরিবর্তন ঘটানো হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

তিনি বলেন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে সিলেটে ডিপ্লোমা ইন্সটিটিউট স্থাপন করা হচ্ছে। এখান থেকে পাস করে যারা বের হবে তারা নিজেরা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশ-বিদেশে তাদের মেধা কাজে লাগাতে পারবে। সরেজমিনে সিলেট পরিদর্শন করে এ সেক্টরে যে টুকটাক সমস্যা রয়েছে সেগুলো চিহ্নিত করে সমাধান করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সিলেটকে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ জনপদ মনে করেন। তাই বাংলাদেশের সব চেয়ে বড় বড় প্রকল্প তিনি সিলেটে দিচ্ছেন। সিলেটকে উন্নত করার জন্য প্রাণিসম্পদ খাতের সব প্রজেক্ট সিলেটে বাস্তবায়ন করা হচ্ছে।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় সিলেটে প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় সিলেটের টিলাগড়ে ইনস্টিটিউট অব লাইভস্টক সায়েন্স এন্ড টেকনোলজি (আইএলএসটি) প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম ফেরদৌস আলম, প্রাণিসম্পদ দপ্তরের বিভাগীয় পরিচালক ড. অমলেন্দু ঘোষ, সিলেট আইএলএসটি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলম ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রুস্তম আলী প্রমুখ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন