রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

তরুণ সাংবাদিক ফাহিরের মৃত্যু

তরুণ সাংবাদিক ফাহিরের মৃত্যু


দৈনিক আনন্দবাজার পত্রিকার সাবেক তরুণ সংবাদকর্মী মো. ফখরুল ইসলাম ভূঁঞা ফাহির পৃথিবীর মায়া ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ (শনিবার) বিকেলে আকস্মিক হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়। ২৪ বছর বয়সী এই তরুণ তাঁর পেশাজীবনের শুরুর দিকে বেশ কিছুদিন দৈনিক আনন্দবাজার পত্রিকায় সাব-এডিটরের দায়িত্ব পালন করেন। তাঁর সর্বশেষ কর্মস্থল ছিল আজকের পত্রিকা।

অন্যান্য দিনের মতো আজও তিনি পেশাগত দায়িত্ব পালন শেষে বেলা ৩ টার দিকে মোহাম্মদপুর টাউন হলের ভাড়া বাসায় ফেরেন। বাসায় ফিরে হঠাৎই অসুস্থ বোধ করলে বাসার অন্য সদস্য বন্ধুদের তা অবহিত করেন। দ্রুতই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে দেখে বন্ধুরা নিকটস্থ ধানমন্ডি বাংলাদেশ মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তাঁর সাথে থাকা বন্ধুরা পরবর্তীতে পার্শ্ববর্তী ইবনে সিনা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে জানানো হয় হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন।

‘ফাহির ফখরুল’ নামে পরিচিত তরুণ এই সাংবাদিকের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামে। বাবা মো. নজরুল ইসলাম ভূঁঞা ও মা মোসাম্মৎ জুলেখা বেগমের দুই ছেলের মধ্যে তিনি ছিলেন কনিষ্ঠ সন্তান। চলতি মাসের শেষের দিকে আনুষ্ঠানিকভাবে তাঁর বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল।

ছবি তুলতে ভালোবাসতেন ফাহির। এসএসসি, এইচএসির পর ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ (ইউডা) থেকে যোগাযোগ ও গণমাধ্যম বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতক সম্পন্ন করেন তিনি। একই বছরের জানুয়ারি থেকে যুক্ত হন সাংবাদিকতায়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত, ফাহিরের মৃতদেহ তাঁর বাড়ি কুমিল্লার পথে রয়েছে।

আরও পড়ুনঃ  ২ কোটি টাকা ব্যায়ে স্বাস্থ্য কেন্দ্র আধুনিকায়ন হলেও চিকিৎসা সেবা ব্যাহত

আনন্দবাজার/এজে

সংবাদটি শেয়ার করুন