শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি ১২ শোর বেশি চিকিৎসক বদলি

দেশজুড়ে করোনা পরিস্থিতির ভয়াবহতা বেড়ে যাওয়ায় সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ থেকে ১২ শোর বেশি চিকিৎসককে বদলি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ ৪০টিরও বেশি প্রজ্ঞাপনের মাধ্যমে এসব বদলির আদেশ দিয়েছে।

দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে এসব চিকিৎসককে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবেলা ও জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এসব চিকিৎসককে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে।

আগামী ৭ জুলাইয়ের মধ্যে তাদেরকে নতুন কর্মস্থলে যোগ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এদের মধ্যে সবচেয়ে বেশি ১৫৬ জনকে বদলি করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে। তাদের মধ্যে কোভিড ওয়ার্ডে কর্মরত চিকিৎসকরাও আছেন। তাততে চিকিৎসা সেবা কিছুটা ব্যাহত হতে পারে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে কোভিড ওয়ার্ডে লাল ও হলুদ জোন মিলিয়ে ৩০০ বেড রয়েছে। এছাড়া হাসপাতালে প্রতিদিন গড়ে ১৩১৩ বেডের বিপরীতে দুই থেকে আড়াই হাজার রোগী ভর্তি থাকেন।

এছাড়া, রাজশাহী মেডিকেলের ১২২, কুমিল্লার ১০২, বরিশালের ৯১ এবং রংপুর মেডিকেলের ৭১ জনকে বদলি করা হয়েছে।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  কমবে জুতার দাম

সংবাদটি শেয়ার করুন