বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যানন্দ ফাউন্ডেশন এর অর্থায়নে ও কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ

বিদ্যানন্দ ফাউন্ডেশন এর অর্থায়নে ও কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ

প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/ চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/ চরঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।

ইতোমধ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর অর্থায়নে ও বাংলাদেশ কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে উপকূলীয় অঞ্চলের বিভিন্ন এলাকার গরিব দুঃস্থ ও কর্মহীন মানুষের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে। চলমান ত্রান বিতরণের কার্যক্রমের অংশ হিসেবে অদ্য ০২ জুন ২০২১ তারিখ বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের অধিনস্থ শরণখোলা কর্তৃক বাগেরহাট জেলার মোরলগঞ্জ থানার সোলামবাড়িয়া, দোনা, সান্টি ভাংগা ও পাতাবাড়িয়া এলাকায় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ২৫০ ব্যাগ ত্রাণ সামগ্রী (চাল, ডাল, আটা, ছোলা ও লবন), ২,৫০০ প্যাকেট স্যালাইন, ৫,০০০ প্যাকেট পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ৯০০ প্যাকেট বিস্কুট বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, গত ০১ জুন বিসিজি স্টেশান কৈখালী কর্তৃক সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন টেংরাখালী এলাকায় ১৩৫ ব্যাগ ত্রান, ১,১২০ প্যাকেট স্যালাইন ও ৩৭৫ বোতল পানি বিতরণ করা হয়। উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রমে কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবাহিকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

আনন্দবাজার/শাহী/সুজন

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  উলিপুরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

সংবাদটি শেয়ার করুন