বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে আনন্দবাজারের সাংবাদিকের তথ্য ও ছবি ব্যবহার করে ফেইক আইডি

দৈনিক আনন্দবাজারের ঝিনাইদহ প্রতিনিধি এম বুরহান উদ্দীনের ব্যক্তিগত তথ্য ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেইক আইডি তৈরি করেছে এক কুচক্র মহল। এ বিষয়ে শৈলকুপা থানায় সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। যার জিডি নং-৪২৩/২১, তাং-০৮/০৩/২০২১ ইং।

জিডি সুত্রে জানা যায়, সাংবাদিক বুরহান উদ্দীন তার ব্যবহারকৃত ফেসবুক আইডিতে ঢুকে দেখতে পাই, কে বা কাহারা তাকে ফাসানোর জন্য ব্যক্তিগত আইডির ছবি ও তথ্য নকল করে হবহু নতুন একটি আইডি তৈরি করেছে। তিনি ভবিষতের কথা চিন্তা করে তার ব্যবহৃত (এম বুরহান উদ্দীন) আইডি ব্যতিত অন্য কোনো আইডি থেকে অপরাধমূলক কর্মকান্ডের পোষ্ট দিলে তিনি যেন কোনো আইনি জটিলতায় না পরে তার কথা উল্লেখ করে শৈলকুপা থানা পুলিশকে বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

বুরহান উদ্দীন জানান, ফেসবুকে তার একটি মাত্রই আইডি। কোনো এক কুচক্র মহল ক্ষীপ্ত হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাকে অপরাধমূলক কর্মকান্ডে ফাসানোর জন্য হবহু নকল করে আইডি খুলেছে। তিনি সকলকে তার আইডি ব্যতিত অন্য কোনো আইডি থেকে তথ্য দেওয়া ও নেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে।

এদিকে সাংবাদিকের নামে ফেসবুকে ফেইক আইডি খোলার ঘটনায় ঝিনাইদহে জেলা উপজেলায় কর্মরত সাংবাদিক সমাজ তীব্র নিন্দা ও প্রশাসনকে উক্ত ফেইক আইডির ব্যক্তিকে শনাক্ত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

আনন্দবাজার/শাহী/বুরহান

আরও পড়ুনঃ  আইসিটিতে বরাদ্দ বাড়লো ২৭৪ কোটি

সংবাদটি শেয়ার করুন