শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা কাদেরকে সুস্থ রাজনীতিতে ফিরে আসার আহবান

নোয়াখালীর বসুরহাটের নবনির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জাকে মিথ্যাচার থেকে সরে এসে সুস্থ -সুন্দর ও সহজ রাজনীতিতে ফিরে আসার আহবান জানিয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দরা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) ফেনী শহরের একটি রেস্টুরেন্টে কাদের মির্জার মিথ্যাচারের বিরুদ্ধে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ আহবান জানান ফেনী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন। এসময় আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন ও ফেনী পৌরসভার নবনির্বাচিত মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

বাংলাদেশের স্থানীয় নির্বাচন ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে নিজেকে জনপ্রিয়তার মাপকাঠির সর্বোচ্চ নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে গিয়ে মির্জা কাদের জামায়াত-বিএনপির সুরে বক্তব্য দিচ্ছে উল্লেখ করে নেতৃবৃন্দরা বলেন, বিএনপি-জামায়াতের সাথে আঁতাত করে মির্জা কাদের আওয়ামিলীগের বিরুদ্ধে বিষোদগারের দায়িত্ব নিয়েছেন।

অপরাজনীতির আশ্রয়- প্রশ্রয়দাতা হিসেবে অনিয়মতান্ত্রিক ও অগণতান্ত্রিকভাবে কোম্পানীগঞ্জের রাজনীতি নিয়ন্ত্রণ করে টেন্ডারবাজির মাধ্যমে মির্জা কাদের বিপুল অর্থবিত্তের মালিক হয়েছে বলে মন্তব্য করেন ফেনীর আওয়ামী রাজনীতির এসব নেতারা।

টেন্ডারবাজ, সিএনজির টোল আদায়কারী, বাস ট্রাক থেকে চাঁদাবাজিসহ নানা অপকর্মের হোতা কাদের মির্জা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইমেজ ক্ষুন্ন করার জন্য আবোল তাবোল বক্তব্য শুরু করায় বিষয়টি আমাদের অনুভূতিতে আঘাত আসার কারণে আমরা তার বিরুদ্ধে মুখ খুলতে বাধ্য হয়েছি বলে উল্লেখ করেন ফেনী জেলা আওয়ামীলীগের এসব নেতারা।

মির্জা কাদেরের কোনো আদেশ বা নির্দেশনা না মেনে দ্রুত সময়ে তাকে গ্রেফতার করার জন্য নোয়াখালীর প্রশাসনের প্রতি আহবান জানান তারা।

আরও পড়ুনঃ  পটল চাষে ভাগ্যবদল

আনন্দবাজার/শাহী/সুজন

সংবাদটি শেয়ার করুন