ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সিদ্ধিরগঞ্জে ওসি মশিউরের যোগদানের পর কমেছে অপরাধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নবাগত ওসি মশিউর রহমান (বিপিএম) বার যোগদানের দুই মাসের মধ্যে উপজেলায় কমেছে চুরি, ছিনতাই, জুয়া মাদক, সন্ত্রাস, ইভটিজিং জঙ্গিবাদসহ অপরাধ মুলক কর্মকান্ড। সেই সাথে বেড়েছে পুলিশের প্রতি জনগণের আস্থা।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় যোগদানের পরেই ওপেন হাউজডে অনুষ্ঠানে সিদ্ধিরগঞ্জ থেকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন ওসি মো: মশিউর রহমান (বিপিএম) বার। এর পরের দিনই সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে নিয়ে নামেন মাদকবিরোধী হোন্ডা অভিযানে। কয়েকদিনের মাথায় গ্রেফতার করেন বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের মাদক বিরোধী ধারাবাহিক এ অভিযানকে থামিয়ে দিতে কৌশল অবলম্বন করে মাদক ব্যবসায়ীরা। ওসির কার্যক্রম কে বাধাগ্রস্ত করতে নানা অপ-প্রচার চালাতে থাকে বিশেষ একটি কুচক্রী মহল।

ওসি মশিউর সিদ্ধিরগঞ্জ থানায় যোগদানের পর থেকে নিজ যোগ্যতা আর দক্ষতার বলে সিদ্ধিরগঞ্জের সচেতন ও সাধারণ এলাকাবাসীর মন জয় করেছেন। সেই সাথে একজন সফল ওসি হিসেবে যত গুণাবলী প্রয়োজন তা তিনি দেখাতে সক্ষম হয়েছেন। দাগী অপরাধীদের অপরাধ মূলক কর্মকান্ডের লাগাম টেনে ধরেছে তাঁর নেতৃত্বে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমানের নেতৃত্বে থানার বেশীর ভাগ পুলিশ সদস্যরা অপরাধীদের কঠোর হাতে দমন করছেন।

সিদ্ধিরগঞ্জের প্রতিটি ওয়ার্ডে থানা পুলিশের টহল থাকায় অপরাধমূলক কর্মকান্ড অনেকটাই কমেছে বলে জানান এলাকাবাসী। আগে অলিতে গলিতে বিভিন্ন অপরাধীরা হরহামেশাই অপরাধে লিপ্ত থাকায় অতিষ্ঠ ছিলো এলাকাবাসী। যেসব এলাকায় অপরাধীদের আড্ডা ছিলো সেসব এলাকার অপরাধীদের আখড়ায় ওসি মশিউর রহমান নিজেই অভিযান করেছেন। এলাকাবাসী বলেন, আগের তুলনায় সিদ্ধিরগঞ্জ এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই ভালো। থানা পুলিশের টহল বৃদ্ধি করায় অপরাধীদের আনাগোনা কমেছে। প্রতিদিন যদি নিয়মিত থানা পুলিশের তৎপরতা থাকে তাহলে অপরাধীরা অপরাধ কর্মকান্ড করতে সুযোগ পাবেনা।

সিদ্ধিরগঞ্জ থানায় মশিউর রহমান ২০ নভেম্বর ২’হাজার ২০’ইং তারিখে যোগদানের পর থেকে থানা এলাকায় মাদক ব্যবসায়ী, তেল চোর, চাঁদাবাজ, ভুমিদস্যুসহ সকল অপরাধ কমে এসেছে। থানা এলাকায় চুরি, ডাকাতিসহ ছিনতাইয়ের মত অপরাধ তার কঠোর হস্তক্ষেপে সহনশীল পর্যায় রয়েছে। বিভিন্ন অপকর্মে দ্রুত ব্যবস্থা নেওয়ায় এলাকাবাসী ওসি মশিউরের প্রশংসা করছেন। তবে এক শ্রেনীর লোকজন অপকর্ম করতে না পেরে তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান বলেন, সিদ্ধিরগঞ্জে বিভিন্ন এলাকা থেকে ইতিমধ্যে অনেক অপরাধীদের আইনের আওতায় আনা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ এলাকাবাসীকে সেবা প্রদান করার জন্য সব সময় প্রস্তুত। মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসীদের ধরতে সিদ্ধিরগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে পুলিশ অভিযান করছে। সিদ্ধিরগঞ্জে যতদিন আছি ততদিন অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করছি। অপরাধী যত বড় প্রভাবশালী হউক অপরাধ করলে ছাড় নাই। মাননীয় পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আমি অপরাধীদের বিরুদ্ধে কাজ করতে বদ্ধপরিকর। মাননীয় পুলিশ সুপার মহোদয় যখন যা বলবেন তখন তা করার জন্য আমি প্রস্তুত আছি।

ওসি মশিউর আরও বলেন, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসীদের বিষয়ে তথ্য দেওয়ার জন্য সিদ্ধিরগঞ্জবাসীর প্রতি আহবান থাকবে। পুলিশকে যদি অপরাধীদের বিষয়ে তথ্য দেওয়া হয় তাহলে পুলিশ এসব অপরাধীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে পারবে। তাহলে এ দেশ একদিন অপরাধ মুক্ত দেশে রুপান্তরিত হবে।

আনন্দবাজার/শাহী/আহসান

সংবাদটি শেয়ার করুন