শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বরগুনায় পৌঁছেছে করোনার ২৪হাজার ভ্যাকসিন

বহুল প্রতীক্ষিত মহামারি করোনা ভাইরাসের কোভিড (১৯) প্রতিরোধক ২৪ হাজার ভ্যাকসিন বরগুনায় আসছে। শুক্রবার (২৯জানুয়ারি) রাত পৌনে নয়টার দিকে একটি ফ্রিজার ভ্যানে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে ঢাকা থেকে করোনার টিকা এসে পৌঁছায়। এ সময় টিকা গ্রহণ করেন বরগুনা -১ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও সিভিল সার্জন ডাক্তার মারিয়া হাসান।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলা সদর হাসপাতালসহ ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মাধ্যমে ভ্যাকসিন দেওয়ার কেন্দ্র নির্ধারণ করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি ও জেলা হাসপাতালে চারটি বুথ স্থাপন করা হবে। টিকা কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

জেলা সদর হাসপাতালের সিভিল সার্জন ডাক্তার মারিয়া হাসান বলেন প্রথম পর্যায়ে এ ভ্যাকসিনগুলো আমরা গ্রহণ করেছি। জেলা-উপজেলায় টিকা দেওয়ার জন্য স্বাস্থ্য কর্মীদের প্রস্তুত করা হবে। বিভিন্ন ক্যাটাগরিতে আগামী ৭ ফেব্রুয়ারী ভ্যাকসিন দেওয়া শুরু হবে।

এ সময় সিভিল সার্জনের কার্যালয়ে রাতে এক অনারম্ভর অনুষ্ঠানে জেলা প্রশাসক জনাব হাবিবুর রহমান, পুলিশ সুপার মুহম্মাদ জাহাঙ্গীর মল্লিক, জেলা চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর কবিরসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/শাহী/নাদিম

আরও পড়ুনঃ  চক্রান্তের শিকার শেরে বাংলার সদ্য সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন

সংবাদটি শেয়ার করুন