ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে নিহত ১১

জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে নিহত হয়েছেন ১১ জন। শনিবার (১৯ ডিসেম্বর) ভোরে সদরের পুরানাপৈল রেলগেটে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার ফলে উত্তরাঞ্চলের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দুর্ঘটনার পর ঘটনাস্থলেই ১০ জন নিহত হন। এর পর আহতদের উদ্ধার করে জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নেওয়ার পর আরেক জন নিহত হন। হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫ জনের অবস্থা গুরুতর।

শরিফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত ১১টি লাশ উদ্ধার করা হয়েছে। আহত পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে। স্থানীয় পুলিশ প্রশাসন, বিজিবি এবং ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, পার্বতীপুর থেকে ছেড়ে আসা ট্রেনটি রাজশাহীতে যাচ্ছিল। অপরদিকে পাঁচবিবি থেকে ছেড়ে আসা বাসটি জয়পুরহাটে যাওয়ার পথে পুরানাপৈল রেলগেটে উঠে পড়ে। এতে ট্রেনটি ওই বাসকে ধাক্কা দেয়। ফলে ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যু হয়। আহত হন পাঁচজন। এলাকাবাসীর সহায়তায় আহতদের উদ্ধার করে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার আগে রেলক্রসিংটির গেট খোলা ছিল। গেটম্যান ঘুমিয়ে ছিলেন। তাৎক্ষণিক হতাহতের পরিচয় পাওয়া যায়নি।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন