সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জয়শ্রী ইউনিয়নবাসীকে মোতালিব চিশতির বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবস উপলক্ষে জয়শ্রী ইউনিয়নবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও জয়শ্রী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী এম এ মোতালিব চিশতি।
এক শুভেচ্ছা বাণীতে এম এ মোতালিব চিশতি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে এক গৌরবগাঁথা দিন ১৬ ডিসেম্বর। বাঙালির নিজস্ব জাতিসত্ত্বার উন্মেষের দিন। এদিনেই মহান স্বাধীনতাযুদ্ধে বিজয় সূচিত হয়। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন বাংলাদেশের। মহান বিজয় দিবসের এই শুভক্ষণে আমার প্রাণপ্রিয় জয়শ্রী ইউনিয়নবাসীসহ দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
তিনি আরও বলেন, বাঙালী জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। তবে তা একদিনে অর্জিত হয়নি। দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও নানা চড়াই-উৎড়াই পেরিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক স্বাধীনতার ঘোষণা দেন। বঙ্গবন্ধুর আহ্বানে ও নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় চুড়ান্ত বিজয়। আমি আজ বিনম্র চিত্তে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর অপরিসীম ত্যাগ ও আপোষহীন নেতৃত্বে পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বিনম্র শ্রদ্ধা জানাই মহান স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের প্রতি।
আনন্দবাজার/ডব্লিউ এস
Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পাইকগাছায় ৩৫ দুস্থকে প্রধানমন্ত্রীর তহবিলের টাকা প্রদান

সংবাদটি শেয়ার করুন