রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

চকরিয়ায় মাসব্যপী বিনামূল্যে চিকিৎসা সেবা

চকরিয়ায় মাসব্যপী বিনামূল্যে চিকিৎসা সেবা

কক্সবাজারের চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম এর নিজ উদ্যোগে শুরু হয়েছে মাসব্যপী বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম। সেই সঙ্গে গরীবদের মধ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হচ্ছে।

সোমবার (৭ ডিসেম্বর ) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পৌরসভা ২নং ওয়ার্ডের কাউন্সিল রেজাউল করিমের নিজ বাসভবন প্রাঙ্গণে বিনামূল্যে চিকিৎসা সেবা ও অসহায় দারিদ্র্য মানুষের ওষুধসহ বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এদিন শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়। এর মধ্য দিয়ে শুরু হয় বিনামূল্য চিকিৎসা সেবা কার্যক্রম।

কাউন্সিলর রেজাউল করিম এ-সময় তিনি বলেন, বাত-ব্যথা বা আঘাজনিত ব্যথার মত স্বাস্থ্যসমস্যা নির্ণয়ে চিকিৎসার জন্য অসহায় দরিদ্রদেরা অর্থের অভাবে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারছে না। তাদের জন্য এই মানবিক কাজে নিজ উদ্যোগ সেবা প্রদানে পদক্ষেপ গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, গত ৫ মাস আগে আমার উপর সন্ত্রাসীদের হামলায় আমার শরীরে যে আঘাত হয়েছে তার জন্য তিনমাস নিয়মিত থেরাপির দরকার। যার কারনে চিকিৎসক কে আমার বাড়িতে নিয়ে আসি সেই সুবাধে আমার এলাকার কিছু রোগীকে ফ্রী তে এই চিকিৎসা সেবা প্রদান করার উদ্যোগ নিয়েছি। এবং এ ধনী-গরীব সবাইকে বিনামূল্য চিকিৎসা সেবাসহ গরীবদের বিনামূল্যে ওষুধসহ দেওয়া হবে বলে জানান।

আনন্দবাজার/শাহী/রাজু

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছে ‘জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ’

সংবাদটি শেয়ার করুন