শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভালুকায় জামিরদিয়া সড়কে জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসীর অবরোধ

ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়া সড়কে দু’পাশে বাসা-বাড়ি থেকে নির্গত বাথরুমের ময়লা পানি বন্ধের দাবিতে এলাকাবাসী রাস্তা অবরোধ করেছে।

রোববার(২২নভেম্বর) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত পানি বন্ধের দাবিতে এলাকাবাসী রাস্তা আটকে দিলে শত শত যানবাহন ও জনগন ভোগান্তিতে পড়ে। এসময় এলাকাবাসী বাথরুমের ময়লা পানি রাস্তায় না ছাড়তে এবং প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার জোড় দাবি জানান।

ভুক্তভোগী ও ব্যবসায়ী নাসির আল মামুন বলেন, পাশেই মসজিদ থাকায় মুসুল্লিরা নামাজে যেতে পারছেন না, চলাচলে বিঘ্ন হওয়ায় ক্রেতাসাধারণ দোকানে পণ্য ক্রয় করতে পারেন না।

স্থানীয়সূত্রে জানাযায়, জামিরদিয়া সড়কে বাজার অংশে দুইপাশের বহুতল ভবন ও বাসা বাথরুমের ময়লা পানি ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় সড়কে সারাবছর জলাবদ্ধতা সৃষ্টি করে।

সড়কে প্রতিনিয়ত হাঁটু পানিতে জমে যাওয়ায় রাস্তা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, মিলের শ্রমিক ও বিভিন্ন ধরণের যান বাহন চলাচল করতে পারে না। স্থানীয়রা দাবি অনতি বিলম্বে রাস্তাটি সংস্কার করার।

অবরোধ চলাকালে হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি রেজাউল করিম রিপন উপস্থিত হয়ে এলাকাবাসীর সাথে একাত্মতা প্রকাশ করেন এবং বাড়ির মালিকদের সাথে কথা বলে সংশ্লিষ্টদের সহায়তায় সমস্যা সমাধানের উদ্যোগ নিবেন বললে প্রায় দুইঘন্টার অবরোধ তুলে নেয় ভোক্তভোগীরা।

এ বিষয়ে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন মুঠোফোনে জানান, বিষয়টি তিনি অবগত আছেন এবং দু’একদিনের মধ্যে ব্যাবস্থা গ্রহণ করবেন।

আনন্দবাজার/শাহী/আনোয়ার

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মেহেন্দিগঞ্জ পৌর কৃষকলীগের সভাপতি সোহেল-সম্পাদক রুবেল

সংবাদটি শেয়ার করুন