শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশের প্রতিটি গ্রাম শহরে পরিণত হয়েছে’

দেশের প্রতিটি গ্রাম শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার বোচাগঞ্জ উপজেলায় এলজিইডি কর্তৃক ৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণিকক্ষ, ২টি পাকা রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত মানুষের জীবনমান উন্নয়নে গৃহীত কার্যক্রমের নির্মাণ কাজের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। করোনার মধ্যে দেশের উন্নয়ন থেমে নেই। দেশ আজ উন্নয়নের শিখরে অবস্থান করছে। দেশের প্রতিটি এলাকার জরাজীর্ণ রাস্তাঘাট সংস্কার করাই হচ্ছে বর্তমান সরকারের প্রধান লক্ষ্য।

তিনি বলেন, গ্রাম আর গ্রাম নেই। প্রতিটি গ্রাম শহরে পরিণত হয়েছে। করোনার রাস্তাঘাট, স্কুল, কলেজ, ব্রিজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হওয়ায় গ্রামের চিত্র পাল্টে গেছে। প্রাথমিক বিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করণে পর্যাপ্ত শ্রেণিকক্ষ নির্মাণ করা হচ্ছে। করোনাকালীন সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকলেও বিকল্প হিসেবে অনলাইনে ক্লাসের ব্যবস্থা চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা করোনাকালীন সময়ে ডাক্তার, নার্স, ধর্মীয় নেতাসহ সকলের সাথে কথা বলেছেন। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী ফান্ড তৈরির ঘোষণা দিয়েছেন। মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমীহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ ঘর পাচ্ছেন। কেউ আর গৃহহীন থাকবে না।

বোচাগঞ্জ উপজেলা কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সেতাবগঞ্জ পৌর সভার মেয়র মো. আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আবু সায়েম মো. তৌহিদুল্লাহ প্রমুখ।

আরও পড়ুনঃ  ভালুকায় সেলাই মেশিন বিতরণ

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন