বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

স্বর্ণজয়ী তিন ক্রীড়াবিদকে ফ্ল্যাট বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী

সাউথ এশিয়ান গেমস-২০১৯ এ স্বর্ণজয়ী তিন ক্রীড়াবিদ- সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত এবং শ্যুটার শাকিল আহমেদকে পুরস্কার হিসেবে ফ্ল্যাট বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (বৃহস্পতিবার) গণভবনে ফ্ল্যাটের প্রয়োজনীয় কাগজপত্র তুলে দিয়েছেন শিলা-শাকিলের হাতে। মাবিয়া দেশের বাইরে থাকার কারণে তার পক্ষে কাগজপত্র গ্রহণ করেছেন তার বাবা।

স্বর্ণজয়ী ক্রীড়াবিদদের জন্য রাজউক উত্তরায় ফ্ল্যাট তৈরি করলেও টাকার জন্য তা এতোদিন বুঝে পাননি। এ ব্যাপার নিয়ে শিলা, মাবিয়া, শাকিল দৌড়াদৌড়ি করেও সফল হননি। অবশেষে বিষয়টি প্রধানমন্ত্রীর কান পর্যন্ত গেলে তিনি দ্রুত তাদের ফ্ল্যাট বুঝিয়ে দেয়ার ব্যবস্থা করেন।

তবে উত্তরার রাজউকের পরিবর্তে, এই ক্রীড়াবিদদের ফ্ল্যাট দেয়া হয়েছে মিরপুর-১৫ নম্বরে। ফ্লাটগুলো গণপূর্তমন্ত্রণালয়ের। শিলা-মাবিয়া-শাকিলরাই আবেদন করেছিলেন যেন তাদের ফ্ল্যাট উত্তরার পরিবর্তে অন্য কোথাও দেয়া হয়। তাই শিলা-শাকিলদের মিরপুর-১৫ নম্বরে ফ্ল্যাট দেয়া হয়।

২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে তিন ক্রীড়াবিদকে ফ্ল্যাটের চাবি হস্তান্তর করে জানিয়েছিলেন, ‘যতদিন তাদের ফ্ল্যাট রেডি না হবে, ততদিন তারা যে বাসায় থাকেন তার ভাড়া দেবে সরকার।’ যে কারণে তারা নতুন বাসায় উঠেছিলেন। শিলা ও মাবিয়ার বাসা ভাড়া মাসে ২২ হাজার টাকা এবং শাকিলের ২৪ হাজার টাকা ছিল।

বাসা ভাড়া দেয়া শুরু হলেও ৬ মাস পর তা বন্ধ হয়ে যায়। নতুন বাসায় উঠেও বিপাকে পড়তে হয় তাদের। এভাবে ৩০ মাস সরকার বাসা ভাড়া না দেওয়ায় তারা নিজেরাই পরিশোধ করেছেন।

আরও পড়ুনঃ  পানি যাওয়ার ব্যবস্থা না থাকায় ভেঙ্গে যাচ্ছে পাঁকা রাস্তা

এ বিষয়টিও আজ শুনেছেন প্রধানমন্ত্রী। ‘দেরিতে ফ্ল্যাট পাওয়া এবং বাসা ভাড়া বাকি পড়ায় মাননীয় প্রধানমন্ত্রী অখুশি হয়েছেন। তিনি বলেছেন- আমাকে আগে জানাওনি কেন? জানলে তো দেরি হতো না। আর বাকি ৩০ মাসের বাসা ভাড়ার বিষয়ে প্রধানমন্ত্রী জানিয়েছেন, টেনশন করার রকার নেই। সব পেয়ে যাবা। এ সময় প্রধানমন্ত্রী তার পিএসকে বিষয়টি খটিয়ে দেখতে বলেছেন’।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন