শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনির আল বারাকা হাসপাতালের কার্যক্রমে স্থগিতাদেশ

বার বার নানা অনিয়ম আর অভিযোগে অভিযুক্ত ফেনীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের আল বারাকা হাসপাতালের কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ফের হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগে সোমবার সিভিল সার্জন বরাবর এক ভুক্তভোগীর স্বজন লিখিত অভিযোগ করলে বৃহস্পতিবার অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামানের অভিযানে চিকিৎসকের ভিজিট ফির তালিকা প্রদর্শিত না থাকায় ডাক্তার ফাহমিদা ইয়াসমিন, ডাক্তার মাহফুজুর রহমানের চেম্বার সহ হাসপাতালের রেডিওগ্রাফি রুম ও ম্যানিজিং ডিরেক্টরের রুম সিলগালা করা হয়। এছাড়া ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় টের পেয়ে হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর সহ অন্যান্য কর্মকর্তারা পালিয়ে যায়। ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে বার বার ফোন দিয়েও হাসপাতালের এমডি মোঃ হেলাল উদ্দিন কে হাজির করা যায়নি।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাসপাতালে নতুন ভর্তি নেওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, অভিযোগ করা ভুক্তভোগীদের অভিযোগ নিষ্পত্তির পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, হাসপাতালটির বিরুদ্ধে এযাবৎকালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যু সহ বেশ কয়েকটি অভিযোগ উঠে। এর আগে গত মে মাসে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর ঘটনা ঘটে, ঘটনা ধামাচাপা দেওয়ার জন্যে হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি করে লাশ হাসপাতাল থেকে নিয়ে যেতে বাধ্য করে বলে অভিযোগ রয়েছে। এই ঘটনায় স্বাস্থ্য বিভাগ তদন্ত কমিটি গঠন করলেও তার প্রতিবেদন এখন পর্যন্ত পাওয়া যায়নি।

আরও পড়ুনঃ  করোনা চিকিৎসাসেবা নিশ্চিত করা না হলে চট্টগ্রাম অচলের ঘোষণা

সবশেষ গত ৯ নভেম্বর নার্স দিয়ে প্রসূতির অস্ত্রোপচার করে পায়ুপথ কেটে ফেলার গুরুতর অভিযোগ উঠে, এ নিয়ে সিভিল সার্জন বরাবর রোগীর স্বজন লিখিত অভিযোগ করলে সিভিল সার্জন অফিস থেকে ২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয় এছাড়া ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

আনন্দবাজার/শাহী/সুজন

সংবাদটি শেয়ার করুন