শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজনে ফেনীতে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নানা কর্মসূচীর মধ্যদিয়ে ফেনীতে বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে পৌরসভার লিবার্টি সুপার মার্কেটের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সহযোগী এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শুরু হয়।

বিকেলে জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজিব আহমেদ চৌধুরীর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিরের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

পরে সন্ধ্যায় জেলা যুবলীগের উদ্যোগে পৌরসভা প্রাঙ্গনে আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।

এতে জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজিব আহমেদ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সোনাগাজী পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকন, জেলা পরিষদের আ’লীগ মনোনীত প্রার্থী খায়রুল বশর তপন, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ নিজাম উদ্দিন হাজারী বলেন, শেখ ফজলুল হক মনিরের হাতে গড়া সংগঠন যুবলীগ প্রতিষ্ঠার পর থেলে এখন পর্যন্ত সারা বাংলাদেশে একটি শক্তিশালী অবস্থান সৃষ্টি করেছে ফেনীতেও তার ব্যতিক্রম নয়। সারাদেশের ন্যায় ফেনীতেও যুবলীগ সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। ২০১৪ থেকে শুরু করা বিএনপি জামাতের সকল অপকর্ম যুবলীগের কারণেই ধূলিসাৎ হয়েছে। তিনি যুবলীগকে আগামীতে আরো শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তোলার আহবান জানান।

আরও পড়ুনঃ  আত্রাইয়ে যুবলীগের গণতন্ত্র রক্ষা দিবস পালিত

আনন্দবাজার/শাহী/সুজন

সংবাদটি শেয়ার করুন