শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাজারে সিন্ডিকেট মোকাবিলায় সরকার ব্যর্থ নয়’

বাজারে সিন্ডিকেট আছে কিন্তু সিন্ডিকেট মোকাবিলায় সরকার ব্যর্থ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং দলের সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মানবিক কারণে খালেদা জিয়া জামিনে মুক্ত আছেন। এটা বিএনপির আন্দোলনের ফসল নয়। বিএনপির আন্দোলনের হাঁকডাক তর্জন গর্জনই সার।

তিনি বলেন, ধর্ষণ ও নারী নির্যাতনের সঙ্গে যারাই জড়িত তাদেরকে প্রধানমন্ত্রী ছাড় দেননি। কোনো আপোষ করা হয়নি। করোনার কারণে পারিবারিক সহিংসতা, সামাজিক অবক্ষয় বেড়েছে।

গুজব সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। যেকোনাে গুজবের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে। এই সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আর এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। সাংবাদিকরাও যাতে অপপ্রচারের শিকার না হন, সেদিকে খেয়াল রাখতে হবে।

এছাড়া মন্ত্রী জানান, জেল হত্যা দিবস উপলক্ষে আগামী ৩ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেল সাড়ে ৩টায় স্বল্প পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা করবে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ওই আলোচনা সভায় অংশ নেবেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ১৯ দিন পর ২০০ এর নিচে নামল করোনায় মৃত্যু

সংবাদটি শেয়ার করুন