বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

তিস্তা ব্যারেজের নির্বাহী প্রকৌশলীর বিচারের দাবিতে মানববন্ধন

দেশের সর্ববৃহৎ সেচ প্রকল্প ডালিয়া তিস্তা ব্যারেজের যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলীর বিচার ও অপসারণের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন উত্তর জনপদের ডালিয়া তিস্তা ব্যারেজের যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলী সামশুদ্দোহা একই দপ্তরে ৬ বছর অবস্থান করায় ও ঘুস দুর্নীতি এবং বিভিন্ন কাজে অনিয়ম স্বজন পিরিতি করার প্রতিবাদে তার বিচার সহ অপসারনের দাবিতে বুধবার(১৪অক্টোবর) দুপুরে ডালিয়া তিস্তা ব্যারেজ সংলগ্ন হেলিপ্যাড চত্বরে ঠিকাদার ও এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত ঘন্টা ব্যাপী মানববন্ধনে প্রথম শ্রেনীর ঠিকাদার দেলোয়ার হোসেন, এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, রফিকুল ইসলাম, রাকিবুল ইসলাম, লিমন হোসেন,তুসার ইসলাম,মনিরুজ্জামান,জসিম উদ্দিন,মাছুম বিল্লা,আক্তারুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ডের তিস্তা ব্যারেজের বিভিন্ন কাজে অনিয়ম দুর্নীতি, ঘুস, টেন্ডার, ও ড্রেজিং পাইপ আত্মসাত তিস্তার যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলী সামশুদ্দোহাকে দ্রুত বদলী অপসারন সহ অনিয়ম দুর্নীতির বিচার করার দাবী জানিয়ে আগামী ৭ দিনের আলটিমেটাম দেন। অন্যথায় প্রধানমন্ত্রীকে স্বারক লিপি প্রদান সহ বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে হুুঁশিয়ারি দেন তারা।

আনন্দবাজার/শাহী/ সুজন

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শিশু-বৃদ্ধাসহ প্রাণহানি ১৬, নিখোঁজ ৮

সংবাদটি শেয়ার করুন