বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে বিপুল পরিমান কারেন্ট জাল পুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

গাজীপুরের বেলাই বিলে বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার ২৮ সেপ্টেম্বর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার রাবেয়া পারভেজ এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

জানা যায়, গাজীপুরের বেলাই বিলে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা হচ্ছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালায় গাজীপুর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় বেলাই নিল থেকে দুই হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা। পরে জনসম্মুখে এই বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও একইদিনে গাজীপুর মহানগরের সালনা এলাকায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ মোতাবেক ৩টি মামলায় ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। গাজীপুরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম ডি শামসুল আরিফীন এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। এসময়
সাজাপ্রাপ্তদের কাছ থেকে গাজাসহ মাদক গ্রহণে ব্যবহৃত অন্যান্য সামগ্রী জব্দ করা হয়।

অন্যদিকে, গাজীপুর সদর উপজেলার কলেরবাজার ও মেঘডুবি এলাকায় অসাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরী করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। গাজীপুরের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট করেন ফারজানা ইসলাম ভ্রাম্যমাণ আদালতের নেতৃৃত্ব দেন। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশ, মোড়ক ব্যবহার না করা ও বিএসটিআই এর অনুমোদন না থাকায় একটি বেকারিকে পয়ত্রিশ হাজার টাকা ও একটি ফিলিং স্টেশন এ পরিমাপে কম দেওয়ায় চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বিএসটিআই, গাজীপুরের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, এবং ব্যাটেলিয়ন আনসার সহযোগিতা করেন।

আরও পড়ুনঃ  গাজীপুরে আসল বলে নকল হ্যান্ড স্যানিটাইজার বিক্রি

আনন্দবাজার/শাহী/মিলন

সংবাদটি শেয়ার করুন