শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে চলছে অবৈধ গ্যাস সংযোগের মহোৎসব

রাজধানীর মিরপুর-২ এ অবৈধ গ্যাস সংযোগে অনেকদিন ধরেই ধরে চলছে হোটেল রেস্টুরেন্ট থেকে শুরু করে রুটি, বিস্কুট ও কেক তৈরির বেকারি। কিন্তু বাইরে রাখা দুয়েকটি সিলিন্ডার দেখে বুঝার কোন উপায় নেই যে, এসব চলছে তিতাসের চোরাই গ্যাসে। সেই সাথে লিকেজ থেকেও সজোরে বের হচ্ছে গ্যাস। যেকোনো সময় ঘটে যেতে পারে বড় দুর্ঘটনা।

তবে এই বিষয় নিয়ে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক কথা না বললেও স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক জানান, আমরা বিষয়টি দেখব। যদি আমার এলাকায় এমন পাওয়া যায় আমি দ্রুত ব্যবস্থা নিব। এই ধরনের অবৈধ সংযোগ যারা দেয় তারা হলেন- গ্যাস বিভাগে যারা ঠিকাদারি করেন ও মাঠ পর্যায়ের কিছুকর্মী। আসলে এই বিষয়গুলো গ্যাস বিভাগেরই তদন্ত করে দেখা উচিত।

এদিকে মিরপুর চিড়িয়াখানা সংলগ্ন এলাকায় চলছে গ্যাস চুরির এক মহোৎসব। বাসা বাড়ির পাশাপাশি তিতাসের গ্যাস চুরি করে ব্যবহার করা হচ্ছে হোটেল রেস্টুরেন্ট এবং বেকারিতে।

চিড়িয়াখানার প্রবেশ গেটের কয়েকশ গজ দূরেই আমির হোসেন মোল্লার বাড়ি। এই বাড়িতেই অবৈধ গ্যাস সংযোগে অনেকদিন ধরেই চলছে বেকারি। শাহিন কোয়ালিটি নামের এই বেকারির মালিক রবিউলকে পাওয়া না গেলেও কারিগর রুহুল আমিন প্রথমে অবৈধ গ্যাস সংযোগের ব্যাপারটি অস্বীকার করলেও পরে ধরা পরে যান।

চিড়িয়াখানা গেটের পাশেই তিনতলা মমিন হোটেল। গণমাধ্যমের খবর পেয়েই অবৈধ সংযোগের কয়েকটি চুলা পাইপ থেকে বিচ্ছিন্ন করে ফেলে। তিনতলায় গিয়ে দেখা মিলে অবৈধ সংযোগে বেশ কয়েকটি চুলা জ্বলছে চোরাই গ্যাসে। কয়েকটিতে আবার লিকেজে ধরেছে আগুন। তবে এ বিষয়ে নিয়ে কোন কথা বলেননি হোটেলের মালিক মামুন।

আরও পড়ুনঃ  যুক্তরাজ্যে করোনা চিকিৎসায় নিজের জীবন উৎসর্গ করলেন বাংলাদেশি চিকিৎসক

 আনন্দবাজার/এইচ এস কে

সংবাদটি শেয়ার করুন