শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন গরীবের ডাক্তার

সম্প্রতি টাঙ্গাইলের ঘাটাইলে পাকুটিয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রের সাবেক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন গরীবের ডাক্তার খ্যাত আব্দুল হাকিম।

জানা গেছে, গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (আই,সিই,উ) তে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন তিনি।

পারিবার সুত্রে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি করোনার নমুনা দেন এবং ১১ সেপ্টেম্বর তিনি জানতে পারেন তার করোনা রিপোর্ট পজিটিভ। পরে ১২ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনা ইউনিটে ভর্তি হন। এবং শনিবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গরীবের ডাক্তার আব্দুল হাকিম ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নের পাকুটিয়ার বাসিন্দা। তিনি গোপালপুর উপজেলার সাজনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। চাকুরীর সুবাদে তিনি পাকুটিয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রে দীর্ঘ ৩২ বছর উপ- সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসাবে সেবা প্রদান করেছেন।

স্থানীয়রা জানান, দেউলাবাড়ি ইউনিয়নের মানুষের হৃদয়ে অতি অল্প সময়ের মধ্যে জায়গা নিয়ে গরীবের ডাক্তার হিসাবে খ্যাতি অর্জন করেছেন। তিনি গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করতেন। মৃত্যু কালে তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মেয়ে ডাক্তার ও ছেলে ফরহাদ হুসাইন অষ্ট্রেলিয়া প্রবাসী। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

গরীবের ডাক্তার খ্যাত আব্দুল হাকিমের মৃত্যুতে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন সকল জেলা শাখা সহ পরিবার, আত্মীয়-স্বজন এবং এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ৯ টায় সমাধিস্থ করা হয় তাকে।

আরও পড়ুনঃ  রায়গঞ্জে বাশুড়িয়া গ্রামের রাস্তার বেহাল দশা

আনন্দবাজার/এইচ এস কে/ এম এ আর

সংবাদটি শেয়ার করুন