বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্ঘটনা ঘটার আগেই ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসীর

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ঐতিহ্যবাহী কলেজ ইবরাহীম খাঁ সরকারি কলেজ। ১৯৪৮ সালে ভারতীয় উপমহাদেশের প্রথম মুসলমান প্রিন্সিপাল ও সাহিত্যিক ইবরাহীম খাঁ কলেজটি প্রতিষ্ঠা করেন। ১৯৯৪ সালে স্থাপিত কলেজটির “ইবরাহীম খাঁ কলেজ তোরন-১” এখন শুধু ধ্বংসের পথেই নয়; জনগণের নিরাপত্তার জন্য হুমকির স্বরূপ।

অবহেলা ও অযত্নে পড়ে থাকা কলেজের এই তোরণ এখন জনগণের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। যে কোন সময় ভেঙে পড়তে পারে তোরণটি। তোরণটি নিয়ে এর আগেও স্থানীয়রা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট আকারে লেখা ও ছবি প্রকাশ করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

ইবরাহীম খাঁ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বেনজীর আহাম্মেদ বলেন, এই তোরণটি আমরা আমাদের কলেজের সম্পত্তি বলে দাবি করি না। তাছাড়া এটি (তোরণটি) কলেজ সরকারীকরণ হওয়ার পূর্বে স্থাপিত হয়েছিলো। কলেজ বেসরকারি থাকাকালীন কে বা কারা তোরণটি স্থাপন করেছিলো তা আমাদের জানা নেই। বর্তমানে এটি আমাদের প্রয়োজন নেই। তাছাড়া কলেজ ক্যাম্পাস বা সীমানার কোন অংশেই এটি পড়ে না। কাজেই কলেজ কর্তৃপক্ষ তোরণটি সংস্কার কিংবা ভেঙে ফেলার দায়িত্ব নিবে না।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে গেটটি এই অবস্থায় পড়ে আছে। কিছুদিন আগে বালির ট্রাকের সাথে ধাক্কা লেগে এক পাশে ভেঙে গেছে। কলেজ কর্তৃপক্ষ যদি এই গেটের কোন ব্যবস্থা না নেন, সে ক্ষেত্রে আমরা পৌরসভার মেয়রের কাছে এই গেট বা তোরণ সংস্কার/উচ্ছেদ দাবি করছি। কারণ, যে কোন সময় মানুষ বড় ধরণের দুর্ঘটনার স্বীকার হতে পারে।

আরও পড়ুনঃ  ডিমলায় জেলেদের খাল বিল অবমুক্ত করনের দাবি

আনন্দবাজার/শাহী/ইমরান

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন