শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনায় নৌযানে চাঁদাবাজির সময় আটক ৩

বরিশালের দুই উপজেলার সীমান্তবর্তী মেঘনা নদীতে বিভিন্ন নৌযানে চাঁদা আদায়ের সময় তিন জনকে গ্রেফতার করেছে মেহেন্দিগঞ্জের কালীগঞ্জ স্টেশন’র কোষ্টগার্ডের সদস্যরা।

কোষ্টগার্ডের পেটি অফিসার হরিপ্রসাদ’র নেতৃত্বে সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাত আনুমানিক ১২টার সময় অভিযান পরিচালনা করেন। অভিযানে চাঁদাবাজির চক্রের তিন সক্রিয় সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন-হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের পালপাড়া গ্রামের আলাল উদ্দীন রাঢ়ীর ছেলে মামুন (৩০) আমীর সরদারের ছেলে মাসুম সরদার (১৯) ও রহিম মাঝির ছেলে রাসেল মাঝি ( ১৮)।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন পরিবহন আদায় করা ১২ শত টাকা চাঁদা আদায়ের ভুয়া রশিদ উদ্ধার করা হয়। স্থানীয় সুত্রে জানা যায়, গ্রেফতার আসামীরা এলাকার কয়েক প্রভাবশালী ব্যাক্তির নির্দেশে দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে বিভিন্ন নৌযানে ভয়ভীতি দেখিয়ে ভুয়া রশিদের মাধ্যমে বলপূর্বক টাকা আদায় করছে। এরা ধুলখোলা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কালাম বেপারীর পোষ্য চাঁদাবাজ হিসাবেও অভিযোগ পাওয়া গেছে।

নদীতে চাঁদাবাজি বন্ধ করতে কোষ্টগার্ড ও নৌ পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের মেহেন্দিগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা পিযুস চন্দ্র দে প্রত্যেককে ১মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ফের বাড়ল কৃষি প্রণোদনা ঋণ বিতরণের সময়

সংবাদটি শেয়ার করুন