বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নিসআ ও শ্রমিক ফেডারেশনের মতবিনিময় সভা

শনিবার( ৫ সেপ্টেম্বর) সড়ক নিয়ে একসাথে কাজ করার প্রত্যয়ে নিরাপদ সড়ক আন্দোলন-(নিসআ) এর সাথে বাংলদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের দীর্ঘ প্রায় ২ ঘন্টা ৩০ মিনিটের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সড়কে নিরাপত্তা বাস্তবায়ন নিয়ে এ আলোচনা সভায় নিসআ এর যুগ্ম আহবায়ক ও আন্দোলনে শিক্ষার্থীদের ৯ দফা দাবির উপস্থাপক শাহীদুল ইসলাম আপন বলেন,

‘আমরা সড়কে একযুগ কাজ করবো। যদি এই এক যুগে আমরা সড়কের ১০% উন্নয়ন ঘটাতে পারি তাহলে আমাদের সংগঠন চলমান থাকবে। অন্যথায় আমাদের সংগঠনের কোনো ভিত্তি থাকবে না। কেননা আমরা অনির্দিষ্টকাল লক্ষ্যহীন ভাবে বসে থাকতে চাই না,আমরা নির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই তা বাস্তবায়নের পথে হাটবো। সেজন্যই আমরা ২০১৮ থেকেই তৎপর। আন্দোলনের পরবর্তী সময়েও আমরা আমাদের যথাসাধ্য চেষ্টার মাধ্যমে দেশের সড়ক ব্যবস্থার সাথে সম্পর্কিত সকল মহল ও জনমানুষের সাথে সমন্বয় ও মতবিনিময়ের মাধ্যমে আমাদের কর্মসূচি পরিচালনা করে আসছি।আমরা আশাবাদী যে দ্রুত আমরা দেশের সড়কে উল্লেখযোগ্য পরিবর্তন আনবোই এবং আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন ঘটাবো। ‘

আলোচনা সভায় শ্রমিক ফেডারেশন এর সাধারন সম্পাদক ওসমান আলী বলেন, “সড়ক নিয়ে কাজ করতে হলে ছাত্র, চালক, জনগণ সকলকে নিয়ে একসাথে কাজ করতে হবে। ভালো উদ্যোগ নিয়ে কাজ করলে পেছন থেকে অনেকেই বাধা দিবে, কটুক্তি করবে কিন্তু তাতে থেমে যাওয়া যাবে না।”

উল্লেখ্য যে ২০১৮ এর নিরাপদ সড়ক আন্দোলনকারীদের সমন্বয়ে গড়ে ওঠা প্লাটফর্ম নিসআ এর থেকে শিক্ষার্থীরা প্রতিনিয়তই সড়কে নিরাপত্তা বৃদ্ধির জন্য বিভিন্ন কর্মসূচি পরিচালনা ও বিভিন্ন মহলের সাথে মতবিনিময় করে আসছে।

আরও পড়ুনঃ  শ্রমিক বকেয়ার পাঁচ গুণ মজুদ পাটপণ্য

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন