শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সিনহা হত্যায় প্রদীপ-লিয়াকতসহ ৭জনকে আরও ৪ দিনের রিমান্ড

সম্প্রতি পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলার প্রধান তিন আসামি বরখাস্তকৃত ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত ও এসআই নন্দদুলাল রক্ষিতসহ সাত পুলিশ সদস্যকে আরও ৪ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

র‍্যাবের তদন্ত কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

সোমবার (২৪ আগস্ট) বিকেলে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, আসামি পক্ষের আইনজীবী আদালতের কাছে অভিযোগ করেছেন ওসি প্রদীপ ও লিয়াকতকে রিমান্ডে নির্যাতন করা হয়েছে। কিন্তুু তদন্ত কর্মকর্তা তার জবাবে আদালতকে জানিয়েছেন, তাদের নির্যাতনের অভিযোগ মিথ্যা। তাদের রিমান্ডে নেয়ার আগে পরে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

রিমান্ডে নেয়ার আগে প্রথম দফায় প্রধান তিন আসামির সাত দিনের রিমান্ড শেষে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেয়া হয় কক্সবাজার সদর হাসপাতালে। পরবর্তীতে তাদের তোলা হয় আদালতে।

প্রসঙ্গত, ৩১জুলাই কক্সবাজার মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান। এ ঘটনায় সিনহার বোন শারমিন ফেরদৌস বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের কররন। পরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ১৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৭ জনের রিমান্ড শেষে রাখা হয়েছে কারাগারে। এছাড়া এপিবিএনের তিন সদস্যের রিমান্ড চলছে।

আনন্দবাজার/শাহী/জসীমউদ্দীন

আরও পড়ুনঃ  ৩ বছরের শিশু সন্তানকে কুপিয়ে হত্যা করল মা

সংবাদটি শেয়ার করুন