শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চালু হচ্ছে ইউএস-বাংলার অতিরিক্ত ফ্লাইট

অতিরিক্ত আরও একটি ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা-কুয়ালালামপুর রুটে চালু হবে এই ফ্লাইটটি। ১৬ আগস্ট থেকে কোভিড-১৯ সময়কালীন সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে এয়ারলাইন্সটি। এই ফ্লাইটটি চালু হলে মোট তিনটি ফ্লাইট পরিচালিত হবে ঢাকা-কুয়ালালামপুর রুটে।

রোববার (২৩ আগস্ট) ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযাগ) মো. কামরুল ইসলামের পক্ষ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সকল ধরনের স্বাস্থ্যবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা পালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে বৃহস্পতি ও রবিবার রাত ৮টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। কুয়ালালামপুর থেকে সোম ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে। ১ সেপ্টেম্বর থেকে ঢাকা থেকে কুয়ালালামপুরে মঙ্গল, বৃহস্পতি ও রবিবার এবং ২ সেপ্টেম্বর কুয়ালালামপুর থেকে ঢাকায় সোম, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালিত হবে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে গুয়াংজু রুটে সপ্তাহে একটি আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ৩১ আগস্ট থেকে ঢাকা থেকে দোহা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হতে যাচ্ছে। এছাড়া কোভিড-১৯ মহামারিকালীন সময়ে বিশ্বের বিভিন্ন গন্তব্যে আটকেপড়া যাত্রীদের সুবিধার্থে ও কার্গো পরিবহনে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  প্রাথমিকে চালু হচ্ছে বায়োমেট্রিক হাজিরা!

সংবাদটি শেয়ার করুন