রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

‘সিগারেট’ থেকে দোতলা ভবনে ভয়াবহ আগুন

সম্প্রতি সিলেটে ‘সিগারেটের’ আগুন থেকে একটি দুইতলা বাসায় ভয়াবহ আগুনে অন্তত পাঁচ লাখ টাকার ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। গতকাল শনিবার (২২ আগস্ট) রাত ৮টার দিকে সিলেট নগরের দাড়িয়াপাড়ার প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ’র মামার বাড়ির বিপরীতে মেঘনা এ/২১ নম্বর নুরন্নেছা ভবনে এই অগ্নিকাণ্ড ঘটে।

জানা গেছে, ওই বাসার একটি অংশে পাঁচভাই রেস্তোরাঁর কর্মচারীরা ভাড়া থাকতেন। অপর অংশ ইভেন্ট ম্যানেজমেন্টের একটি গোডাউন ছিল। বাসাটির দুইতলায় সংস্কার কাজ চলছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীদের প্রায় এক ঘণ্টার চেষ্টায় রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এতে কেউ হতাহত না হলেও আবাসিক ওই এলাকায় আগুন ছড়িয়ে পড়লে বড় ধরনের ক্ষতি হতে পারত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এই ব্যাপারে ফায়ার সার্ভিস সিলেট স্টেশনের সহকারী পরিচালক মো. কোবাদ আলী সরকার বলেন, ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের গুদাম সংস্কার করে বাসা তৈরির কাজ চলছিল। সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের কাজে না লাগলে বড় দুর্ঘটনা ঘটে যেত। ফায়ার সার্ভিসের আপ্রাণ চেষ্টায় আশপাশের মানুষ বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। এ সময় আশপাশে উৎসুক জনতা ভীড় করলে নগর পুলিশকে পরিস্থিতি সামলাতে যথেষ্ট বেগ পোহাতে হয়।

বাসার মালিক গৌছুল আলম জানান, এই ফ্লোর আগে ইভেন্ট ম্যানেজমেন্ট এবং ডেকোরেশনের গুদাম ছিল। তবে গত তিন মাস থেকে তা বন্ধ ছিল। তাই নতুন করে ভাড়া দেয়ার জন্য বাসার ওই অংশটি বসবাসের উপযোগী করতেই মেরামতের কাজ চলছিল। কিভাবে আগুন লেগেছে, তা তিনি বলতে পারেননি। তবে এতে প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

আরও পড়ুনঃ  রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে মৃত ৫ জনই করোনা রোগী

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন