শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীপুরে চলাচলের রাস্তা বন্ধ করে স্থাপনা নির্মাণ

গাজীপুরের শ্রীপুরে উপজেলার তোলিহাটি ইউনিয়নের আবদার কলেজপাড়ায় এলাকাবাসীর চলাচলের সড়ক বন্ধ করে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে তাজউদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এতে প্রায় শতাধিক পরিবারের কয়েক হাজার মানুষ দুর্ভোগে পড়েছেন।

স্থানীয়দের ভাষ্যমতে, কলেজপাড়া এলাকায় প্রায় শতাধিক পরিবারের কয়েক হাজার লোকের বসবাস। স্থানীয়দের চলাচলের জন্য এলাকাবাসীদের সহায়তায় প্রায় ২০ বছর পূর্বে এলাকাবাসীর উদ্যোগে এই সড়কটি নির্মাণ করা হয়েছে। যা ২০১৩ সালে স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইট দিয়ে উন্নয়ন করা হয়।

এদিকে, গত শনিবার এই সড়কে স্থানীয়দের চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে স্থাপনা নির্মাণ করেছেন তাজউদ্দিন ও তার স্ত্রী হাফেজা খাতুন। স্থানীয়দের অনুরোধ সত্বেও তারা বাধা মানছেন না।তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার জানান, স্থানীয়দের জনদুর্ভোগের বিষয়টি বিবেচনা করে এই সড়কটি উন্নয়ন করে ইটের সলিং করা হয়েছিল। এখন এই সড়কটি বন্ধ করে স্থাপনা নির্মাণ করায় বন্দি হয়ে পড়ছেন কয়েক হাজার লোক।

জনদুর্ভোগ লাঘবে অভিযুক্তদের বার বার বলার পরও তারা স্থাপনা সরিয়ে নিচ্ছেন না। তাদের আচরণ ভালো না, কেউ প্রতিবাদ করলে তাদের নানা ভাবে হয়রানী করা হয়। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। ভূক্তভোগী কবির হোসেন বলেন, ‘এই সড়কটি বন্ধ করে স্থাপনা তৈরি করায় হাজারো মানুষের ভোগান্তি তৈরি হয়েছে। প্রতিবাদ করলে নানা ভাবে হয়রানী করা হয়।

প্রশাসনের নিকট আবেদন করা হলেও তারা এ বিষয়ে এখনও ব্যবস্থা নিচ্ছে না।’এ বিষয়ে অভিযুক্ত তাজউদ্দিন বলেন, ‘আমি আমার কেনা জায়গায় স্থাপনা নির্মাণ করছি। পূর্বে এই স্থান দিয়ে রাস্তা থাকায় হয়তো প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। এতে আমার কি বা করার আছে?শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, ‘ইতিমধ্যেই সহকারী কমিশনার (ভূমি) কে তদন্ত করার নির্দেশনা দেয়া হয়েছে।’

আরও পড়ুনঃ  হাইকোর্টে মামলা নিষ্পত্তির রেকর্ড

আনন্দবাজার/শাহী/মহীউদ্দিন

সংবাদটি শেয়ার করুন