শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মোল্লাহাটে উপজেলা নির্বাহী অফিসার করোনায় আক্রান্ত

মোল্লাহাটে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীনের করোনা (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এই নিয়ে মোল্লাহাটে মোট-৬৯ জনের করোনা শনাক্ত হলো। আক্রান্তদের মধ্যে ৪৪ জন সুস্থ হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীনের করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় গত বুধবার (১২ আগস্ট) মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিলে সেখান থেকে খুলনা পিসিআর ল্যাবে পাঠালে সোমবার (১৭আগস্ট) তার করোনা (কোভিড-১৯) পজিটিভ আসে। দেশে করোনা মহামারির শুরু থেকেই তিনি মোল্লাহাটে করোনার পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা প্রশাসনের প্রধান হিসেবে দিন রাত কাজ করে যাচ্ছেন। দেশে করানা রোগী শনাক্ত হওয়ার শুরুতে মোল্লাহাটে বিদেশ ফেরতদের লকডাউন করা, করোনা রোধে মাঠ পর্যায়ে জনসেচেতনতা সুষ্টি, নিম্ন আয়ের মানুয়ের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী প্রদান, করোনা রোগীদের বাড়ি লকডাউন, তাদের চিকিৎসা নিশ্চিত করণে সার্বিকভাবে কাজ করে যাচ্ছিলেন। নিশ্চিত সংক্রমনের ঝুকি জেনেও তিনি দিন রাত ছুটে চলেছেন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য। এসকল কর্মকান্ড পরিচালনা করতে গিয়ে তিনি করোনা পজিটিভ শনান্ত হয়েছেন।

এ ব্যাপারে মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন জানান, করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর তিনি হোম আইসোলেশনে আছেন। তিনি শারিরিক ভাবে ভাল আছেন। তিনি আশু সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, মোল্লাহাটে ১৭ আগস্ট দুইজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে একজন উপজেলা নির্বাহী অফিসার অফিসার মাফ্ফারা তাসনীন, অন্যজন আমাদের হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মেসবাহ রায়হান। এছাড়া নতুন চারজনকে সুস্থ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুনঃ  সবাই মিলে ডেঙ্গু মোকাবিলা করতে হবে

আনন্দবাজার/শাহী/শাহীন

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন