শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঝালকাঠিতে মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি

মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের স্মরণে বরিশাল বিভাগের ৬টি জেলা ও উপজেলায় বৃক্ষরোপন কর্মসুচি পালন করা হয়েছে। এরই আলোকে ঝালকাঠি জেলায় একই দিন ৫৪৪০টি বনজ, ফলজ ঔষধি গাছের চারা রোপন করা হয়েছে।

ঝলকাঠি জেলায় এ বছর বৃক্ষ রোপন মৌসুমে ১লাখ গাছের চারা রোপন করা হবে। বন বিভাগ ৮১৩০০ গাছের চারা সরবরাহ করবে এবং অবশিষ্ট চারা বিভিন্ন নাসার্রী সরবরাহ করবে।

বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের সাথে বিভাগের ৬টি জেলা ও জেলার অন্তভুক্ত উপজেলাগুলির সাথে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আলোচনা শেষে ঝালকাঠিতে বৃক্ষরোপন করা হয়। ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী জেলা প্রশাসক চত্তরে আনুষ্ঠানিক ভাবে বৃক্ষরোপন করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিল সহ জেলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন ।

ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী স্মরণে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পৌর চত্বরে বৃক্ষের চারা রোপন করে কর্মসূচি উদ্বোধন করেন পৌর আওয়ামী লীগ সভাপতি ও মেয়র মোঃ লিয়াকত আলী তালুকদার।

এ সময় তার সঙ্গে ছিলেন কাউন্সিলর তরুন কর্মকার, মোঃ রফিকুল ইসলাম, পৌর সচিব শাহীন সুলতানা,পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আবু হানিফসহ পৌর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে পৌর কর্মকর্তারা কর্মচারী ও জনসাধারণের মাঝে দু’শতাধিক ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

আরও পড়ুনঃ  ঝালকাঠিতে ব্যতিক্রম ধর্মী উলধ্বনি ও শঙ্খধ্বনি প্রতিযোগীতা

আনন্দবাজার/শাহী/বাঁধন

সংবাদটি শেয়ার করুন