মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের প্রথম সারির ৫টি পত্রিকা বন্ধ; কর্মকর্তা-কর্মচারিদের মানববন্ধন

চট্টগ্রামে সংবাদকর্মীদের পবিত্র ঈদুল আযহার বোনাস না দিয়ে ঈদের নির্ধারিত ছুটির আগেই আকস্মিকভাবে চট্টগ্রামের পাঁচটি পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেয়া হয়।

তবে এতদিন অতিবাহিত হওয়ার পরও পত্রিকা গুলো চালু হওয়ার কোন নাম গন্ধই পাওয়া যাচ্ছেনা তাই পত্রিকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন করেছেন।

সোমবার (১০ আগস্ট) সকালে দৈনিক আজাদী পত্রিকার প্রধান ভবনের সামনে থেকে শুরু করে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে গিয়ে পত্রিকা কর্তৃপক্ষের এ হটকারী সিদ্ধান্তকে কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা এবং তাদের একমাত্র কর্মস্থল এতদিন বন্ধ রাখায় মানববন্ধন করেন।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, কর্তৃপক্ষ কোন ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই পত্রিকা প্রকাশনা বন্ধ করে দেয়। বিগত ঈদুল ফিতরের সময়ও কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণ উৎসব বোনাস প্রদান করেননি। একইভাবে ঈদুল আযহার পূর্ণ বোনাস না দিয়ে সুকৌশলে ঈদের নির্ধারিত ছুটির আগেই থেকে পত্রিকার প্রকাশনা বন্ধ রেখেছে।

আমরা সাধারণ কর্মকর্তা-কর্মচারিরা এক মানবেতর জীবন-যাপন অতিবাহিত করছি, এমতাবস্থায় বেকারত্ব হয়ে পড়েছি আমরা। সে সাথে কোনো ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই এভাবে পত্রিকার প্রকাশনা বন্ধ করে পাঠকদেরও সংবাদপ্রাপ্তি থেকে বঞ্চিত করা হচ্ছে। কর্তৃপক্ষের প্রতি অনুরোধ অতিদ্রুত যেন আমাদের কর্মস্থল খুলে দেয়া হয় তা না হলে এ মানববন্ধন ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আনন্দবাজার/শাহী/জিপন

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সিসাদূষণে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি

সংবাদটি শেয়ার করুন