রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিব শতবর্ষে ছাত্রলীগের গাছের চারা বিতরণ

মুজিব বর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান” এই প্রতিপাদ্যে মুজিব শতবর্ষে সারা দেশের ন্যায় পঞ্চগড়েও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলােতে বৃক্ষ রােপণ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ শুরু করেছে ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উদ্যােগে পঞ্চগড় জেলা ছাত্রলীগের এই কর্মসূচি বলে জানান ছাত্রলীগ নেতাকর্মীরা।

রবিবার দুপুরে জেলার সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের হাড়িভাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ কর্মসূচির শুভ সূচনা করেন পঞ্চগড়-০১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। এসময় সাংসদ বিদ্যালয় প্রাঙ্গনে ফলজ,বনজ ও ঔষধি গাছের তিনটি চারা রােপণ করেন। একই সাথে জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বৃক্ষ রােপণ করার জন্য পাঁচ শতাধিক চারা গাছ ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়। পিকআপ ভ্যানে করে চারাগুলাে হাড়িভাসা ইউনিয়নের বিভিন্ন স্কুলে পৌছে দেওয়া হয়।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আবু সালাম প্রধান শাওন এবং হাড়িভাসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো ওসমান আলী,সাধারণ সম্পাদক মো মনির হোসেন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নোমান হাসান সহ ইউনিয়ন ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নােমান হাসান ও হাড়িভাসা ইউনিয়ন শাখা ছাত্রলীগের আয়ােজনে সংক্ষিপ্ত আলােচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলােচনা সভায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মো আবু সালমান প্রধান শাওন,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওসমান আলী, সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নােমান হাসান বক্তব্য প্রদান করেন।

আরও পড়ুনঃ  পাঁচবিবিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে অনুদানের চেক বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপণ করায় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে সাংসদ বলেন, গাছ মানুষের প্রকৃত বন্ধু। নিজের শরীরের যেমন যত্ন নিতে হবে তেমনি গাছের চারার যত্ন নিলে দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা হবে। বর্তমানে করােনার কারনে সাধারন মানুষ আজ দিশেহারা। এই কঠিন সময়ে ছাত্রলীগ যে বৃক্ষ রােপণ কর্মসূচি শুরু করেছে সে জন্য তাদের সকল ভাল কাজে আমি তাদের পাশে থাকবাে।

এ সময় উপস্থিত ছাত্রলীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে সাংসদ বলেন পড়ালেখার পাশাপাশি সাধারন মানুষদের সেবায় এগিয় আসতে হবে। কারন বঙ্গবন্ধু ছােটবেলা থেকেই সাধারন মানুষ সহ তৎকালীন ছাত্রদের সমস্যা সমাধানের পথ সৃষ্টি করে মানুষের মন জয় করেছে। তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে শেখ হাসিনার দেখানাে পথে সােনার বাংলা বিনির্মানে ভুমিকা রাখতে বলেছেন। জেলার স্কুল ,কলেজ ও মাদ্রাসায় যাতে মুজিববর্ষের বৃক্ষ রোপণে যা যা করার দরকার ছাত্রলীগ নেতা কর্মীদের সহযাগীতার আশ্বাস দিয়েছেন মজাহারুল হক প্রধান।

আনন্দাবাজার/শাহী/রায়হান

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন