শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সিলগালা হয়নি সাহাবউদ্দিন হাসপাতাল

গত রবিবার (১৯ জুলাই) নানান অনিয়মের অভিযোগের ভিত্তিতে ঢাকার সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। র‍্যাবের এ অভিযানের পর গত সোমবার দুপুরে সেখান থেকে রোগীদের অন্যত্র নিতে দেখা গেছে।

দুদিন আগে অভিযান চালিয়ে রোগীরা চলে গেলে র‍্যাব সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল সিলগালা করে দেওয়ার কথা জানালেও বন্ধ হয়নি হাসপাতালটি।

এ বিষয়ে জিজ্ঞেস করা হলে হাসপাতালের পরিচালক মো. মনসুর আলী জানান, নতুন রোগী ভর্তির বিষয়ে কারও কোনো নির্দেশনা পাইনি আমরা। রোগীরা চিকিৎসা নিতে আসলে ফিরিয়ে দেওয়া উচিত নয়। চিকিৎসা তো দিতে হবে।

তবে রোববার অভিযানের দিন বিকাল থেকে সোমবার সারাদিন সকল প্রকার রোগী ভর্তি বন্ধ ছিল বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক আশিক বিল্লাহ’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন , কয়েকটি বিষয় বিবেচনা করে তারা হাসপাতালটি সিলগালা করার চূড়ান্ত সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

র‌্যাবের অবস্থান পরিবর্তনের বিষয়ে জানতে চাওয়া হলে আশিক বিল্লাহ জানান, এটি শুধু একটি হাসপাতাল নয় বরং তার সাথে কলেজও আছে। আমরা শুধুমাত্র করোনাভাইরাস কেন্দ্রিক অভিযান চালিয়েছি। হাসপাতালে বিভিন্ন বিভাগ রয়েছে। তাছাড়া বিদেশি রোগীরাও রয়েছেন। বেশ কিছু বিষয় বিবেচনা করে হাসপাতালটি সিলগালা করার চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আমরা দেখছি, শুধু করোনা ইউনিটের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যায় কি না।

আনন্দবাজার/তা.তা

আরও পড়ুনঃ  বিনা পারিশ্রমিকে চিকিৎসকদের জন্য পিপিই তৈরি করলেন পোশাককর্মীরা

সংবাদটি শেয়ার করুন