ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সিংড়ার বন্যা দুর্গতদের পাশে প্রতিমন্ত্রী পলক

নাটোরের সিংড়া উলজেলার বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহস্পতিবার সকাল ১০ টায় নাটোরের সিংড়া উপজেলার শিববাড়ি, তেমুখ নওগাঁ, ভাগনাগরকান্দী বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বৈশ্বিক মহামারীর সম্মুখীন আমরা, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনাভাইরাস ছাড়াও ঘূর্ণিঝড় এবং বন্যার ভয়াবহ অবস্থার সম্মুখীন হতে হচ্ছে। এমন পরিস্থিতি বারবার এসেছে কিন্তুু আমরা পিছপা হয়নি মানুষের পাশে দাঁড়িয়েছি। এবারো চলনবিলে প্রাকৃতিক দুর্যোগে আমি আপনাদের সামনে এসেছি। দুঃখের দিনে দূরে থাকতে পারি না। জনগনের কল্যানে কাজ করছি, আমৃত্যু কাজ করে যাবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, ৬৭৮ কোটি টাকা ব্যয়ে কৃষক ও কৃষি উন্নয়নে সরকার চলনবিল উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। এটি বাস্তবায়ন হলে চলনবিলে আমূল পরিবর্তন ঘটবে। সরকার ব্যাপক উন্নয়ন করছেন। ০৮ নং শেরকোলের এইন ইউনিয়নে একটি কলেজ জাতীয়করণ হয়েছে, ২৫৪ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক করা হচ্ছে। ইতোমধ্যে বন্যা দুর্গতদের জন্য ভাগনাগকান্দী উচ্চ বিদ্যালয় ও চকপুর উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শত বাধা বিপত্তি নিয়ে জনগনের পাশে ছিলেন। তিনি এ দিনে কারাভোগ করেছিলেন। কখনো জনগনের কাছ থেকে কোনো ষড়যন্ত্র তাঁকে দূরে রাখতে পারেনি।

এদিকে সিংড়া উপজেলার মোট ৫ টি ইউনিয়ন এবং পৌর এলাকার কিছু মহল্লা প্লাবিত হয়েছে। প্রায় ১০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত। বন্যায় গৃহহীন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। ভয়বাহ বন্যার কারনে সর্প ও পোকামাকড় এর উপদ্রব বেড়েছে এতে করে অনেকের প্রানহানী ঘটেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, ০৮ নং শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

আনন্দবাজার/ডব্লিউ এস/এস এ

সংবাদটি শেয়ার করুন