শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনাইটেড হাসপাতালে সাহারা খাতুনের চিকিৎসায় অবহেলার অভিযোগ

সম্প্রতি ইউনাইটেড হাসপাতালে সাহারা খাতুনকে সঠিকভাবে চিকিৎসা দেওয়া হয়নি বলে অভিযোগ করেছে তার পরিবার।

জানা গেছে, থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হলেও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের পরিবারের অভিযোগ দেশে ইউনাইটেড হাসপাতাল তার সঠিকভাবে কোন চিকিৎসা করেনি। এমনকি বিদেশে নেয়ার ব্যাপারেও হাসপতাল কর্তৃপক্ষের অনেক অনীহা ছিল তাদের। সাহারা খাতুনের পরিবার জানিয়েছে তাকে বনানীর কবরস্থানে মায়ের পাশে দাফন করা হবে।

গেল ২রা জুন জ্বর এলার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় সাহারা খাতুনকে। গত ২৬শে জুন শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

সাহারা খাতুনের পরিবার আরও জানায়, বেশ কয়েকবার করোনা পরীক্ষা করেও সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি পাতাল কর্তৃপক্ষ সাহারা খাতুনের লিভারের সমস্যার কথা জানালেও কি সমস্যা তা জানায়নি।

 কিডনির সমস্যা থাকলেও বামরুনগ্রাদ হাসপাতাল থেকে জানান ইউনাইটেডে সে সংক্রান্ত কোনো চিকিৎসাই দেওয়া হয়নি বলেও অভিযোগ স্বজনদের।

গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয় দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রীকে। পরে, বামরুনগ্রাদ হাসপাতালে ৯ জুলাই রাত সাড়ে ১১টায় মারা যান তিনি। মরদেহ দেশে আনার পর বনানী কবরস্থানে দাফন করা হবে সাহারা খাতুনকে।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  বাংলাদেশের পর্যটনকে বিশ্ব দরবারে তুলে ধরবে গঙ্গা বিলাস

সংবাদটি শেয়ার করুন