শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এন্ড্রু কিশোরের মৃত্যুতে ছাত্র ইউনিয়নের শোক প্রকাশ

দীর্ঘ ১০ মাস ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন জনপ্রিয় কিংবদন্তী কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। নিজ শহর রাজশাহীর মহিষবাথান এলাকায় বোনের বাড়িতে সোমবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। জনপ্রিয় এই কণ্ঠশিল্পীর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (০৬ জুলাই) জয়পুরহাট জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন ও সাধারন সম্পাদক তাসরিন সুলতানা এক শোক বিবৃতিতে বলেন, এন্ড্রু কিশোর দেশের এক অমূল্য সম্পদ ছিলেন। তিনি তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন। সিঙ্গাপুরে চিকিৎসারত অবস্থায় তিনি বলেছিলেন, ‘আমি আমার দেশে গিয়ে মরতে চাই, এখানে নয়। কথাটিতে তিনি ফুটে তুলেছেন দেশের প্রতি তার ভালোবাসা।

বাংলা গানের এই কণ্ঠশিল্পী ‘প্লেব্যাক সম্রাট’ নামে পরিচিত। বাংলাদেশের আধুনিক ও চলচ্চিত্রজগতের কালজয়ী অনেক গান তাঁর কণ্ঠে সমৃদ্ধ হয়েছে। সুখ-দুঃখ, হাসি-আনন্দ, প্রেম-বিরহ—সব অনুভূতির গানই তিনি গেয়েছেন। ১৯৫৫ সালের ৪ নভেম্বর তিনি রাজশাহীতে জন্মগ্রহণ করেন। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

কিংবদন্তী কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর ভাবে শোক প্রকাশ করছে বগুড়া জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি নাদিম মাহমুদ ও সাধারন সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্র ইউনিয়নের দেশের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  প্রণোদনার বিকল্প নেই সিরাজগঞ্জের তাঁত শিল্পের

সংবাদটি শেয়ার করুন