ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্য বিধি মেনে ফের উন্নয়নকাজ শুরু: কাদের

করোনাভাইরাসের মহামারীতে বন্ধ হওয়া পদ্মা সেতু নির্মাণসহ অন্যান্য বড় বড় উন্নয়ন কাজগুলো স্বাস্থ্য বিধি এবং সামাজিক দুরত্ব মেনে পুরোদমে ফের শুরু হয়েছে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (০৫ জুলাই) সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেছেন, পদ্মাসেতুর নির্মাণকাজ বেশ এগিয়ে যাচ্ছে। ৩০ জুন পর্যন্ত মূল সেতুর ৮৯ শতাংশ এবং নদী শাসনের ৭৩ শতাংশ কাজ শেষ হয়ে গেছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৮০ দশমিক ৫০ শতাংশ হয়েছে।

তিনি বলেন, এরই মধ্যে সেতুর ৪ হাজার ৬৫০ মিটার দৃশ্যমান হয়েছে। এখন পর্যন্ত ৩১টি স্প্যান স্থাপন করা হয়েছে। এছাড়াও স্থাপিত স্প্যান বা ট্রামের উপর যানবাহন চলাচলের জন্য ডেক স্থাপনও শুরু হয়েছে।

সড়কমন্ত্রী বলেন, জাইকার অর্থায়নে মেট্রোরেল রুট-৬ নির্মাণকাজ প্রকল্পে কর্মরত জনবলের কোভিড-১৯ পরীক্ষা শেষে তাদের কর্মে নিয়োগ করা হচ্ছে। এ প্রকল্প এলাকায় অবস্থান নিশ্চিত করতে নির্মাণ করা হয়েছে আবাসিক স্থাপনা; দুটি ফিল্ড হসপিটাল নির্মাণকাজও এগিয়ে চলেছে।

মন্ত্রী আরও বলেন, করোনা সংক্রমণ রোধের পাশাপাশি সরকারকে এখন তিনটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে অসহায় মানুষের প্রোটেকশন, বন্যা কবলিত ১২টি জেলার মানুষের সুরক্ষা এবং আসন্ন ঈদে মানুষের সমাগম তথা ভীড় এড়ানো।

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন