বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খাদ্যে ভেজালকারীরা জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : তাপস

খাদ্যে ভেজালকারীদের ওপর আরোপিত জরিমানা নিয়ে আর প্রশ্ন তুলতে পারবে না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। মেয়র বলেন, বঙ্গবাজারে আধুনিক খাদ্য পরীক্ষাগার স্থাপন করা হয়েছে। তাই যেকোনো পণ্যের মান এখন থেকে আমরা সঠিকভাবে নিরূপণ করতে পারব এবং ভেজাল পণ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারব।

আজ বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে নগরের বঙ্গবাজারে আধুনিক খাদ্য পরীক্ষাগার উদ্বোধনের পরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শেখ ফজলে নূর তাপস এ মন্তব্য করেন।

ডিএসসিসির মেয়র তাপস বলেন, আগে যখন বিভিন্ন কোম্পানির পণ্যের ওপর জরিমানা করা হতো, তখন তারা উল্টো সরকারের বিরুদ্ধে মামলা করতো। তাদের অভিযোগ, আমরা তাদের খাদ্যসামগ্রীর যথাযথ মান পরীক্ষা করেছি কি না বা করলেও পরীক্ষায় তার সঠিক প্রতিফলন হয়েছে কিনা এ বিষয়ে তারা নিশ্চিত নয়। ফলে ধরণের অনেক মামলা এখনো ঝুলে আছে। কিন্তু আজকের এই ল্যাবের উদ্বোধনের ফলে এখন থেকে খাদ্যে ভেজালকারীরা তাদের মানহীন পণ্যের বিরুদ্ধে আরোপিত জরিমানা নিয়ে আর কোনো প্রশ্ন উত্থাপন করতে পারবে না।
শেখ ফজলে নূর তাপস আরও জানান, এই ল্যাবটি আন্তর্জাতিকভাবে অ্যাক্রিডিটেটেড ল্যাব৷ ফলে যেকোনো পণ্যের মান এখন থেকে আমরা সঠিকভাবে নির্ধারণ করতে পারব। তাই ঢাকাবাসীর জনস্বাস্থ্য তথা স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিততে এই আধুনিক খাদ্য পরীক্ষাগারটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আনন্দবাজার/তা.তা

আরও পড়ুনঃ  টেকনাফে পেঁয়াজ আমদানি বন্ধ

সংবাদটি শেয়ার করুন