শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চালের দাম বাড়ালে সরকার কঠোর অবস্থানে যাবে : খাদ্যমন্ত্রী

করোনার সময়ে অপচেষ্টার মাধ্যমে চালের মূল্য বৃদ্ধি করা হলে সরকার কঠোর অবস্থানে যাবে বলে হুশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শনিবার নওগাঁর পোরশা উপজেলা কৃষি ও বন বিভাগ কর্তৃক আয়োজিত গাছের চারা, সবজির বীজ এবং অন্যান্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ হুশিয়ারি দেন।

খাদ্যমন্ত্রী বলেন, চালের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করবেন না। ইতিমধ্যেই সরকার চাল আমদানি করার চিন্তাভাবনা শুরু করেছে। এই করোনার সময়ে অপচেষ্টার মাধ্যমে যদি চালের মূল্য বাড়ানো হয়, তাহলে সরকারিভাবেই চাল আমদানি করার ব্যবস্থা গ্রহণ করা হবে। চালের বাজার অস্থিতিশীল হলে সরকার কঠোর অবস্থানে যাবে।

চালকল মালিকদের উদ্দেশে তিনি বলেন, এই করোনাকালীন মানবতার সেবায় এগিয়ে আসুন। আপনারা সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ চাল সরকারি গুদামে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দেবেন। অতীতেও আপনারা সরকারকে চাল দিয়ে সহযোগিতা করেছেন। আশা করি, এ বছরও সরকারি গুদামে নির্দিষ্ট সময়ের মধ্যে চাল দিয়ে সেই ধারাবাহিকতা বজায় রাখবেন। এখন ভরা মৌসুম; এই সময়ে চালের দাম বৃদ্ধি পাবার কোনো কারণ নেই।

অনুষ্ঠানে পোরশা উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, পোরশা উপজেলা বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  উত্তরাঞ্চলে বাড়ছে শীতের প্রকোপ

সংবাদটি শেয়ার করুন