শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বন্ধুকে নামাজে রেখে ২৪ লাখ টাকা নিয়ে লাপাত্তা

বন্ধুকে নামাজে রেখে ২৪ লাখ টাকা নিয়ে পালিয়ে গেছে আরেক বন্ধু। পুরান ঢাকার হক মার্কেটে গত মঙ্গলবার (২৩ জুন) এই ঘটনা ঘটে। জুয়েল ইসলাম মিঠুর ব্যবসায়িক অংশীদার ও বন্ধু জাহিদুল ইসলাম রিপন ঐ টাকা নিয়ে পালিয়ে যায়।

মঙ্গলবার সকালে ব্যাংক থেকে ২৫ লাখ টাকা তুলে দোকানে নিয়ে আসেন জুয়েল। এক লাখ টাকা পাওনাদারকে পরিশোধ করেন। ব্যবসায়িক অংশীদার ও বন্ধু রিপন এবং দোকান কর্মচারী ইমরানের জিম্মায় বাকি ২৪ লাখ টাকা রেখে জোহরের নামাজ পড়তে যান পাশের মসজিদে। ফিরে এসে দেখেন টাকাসহ রিপন উধাও। মোবাইল ফোন বন্ধ। সাথে সাথে বিষয়টি পুলিশকে জানান জুয়েল। এরপর তিন দিনের মাথায় রাজধানীর কোতোয়ালি থানা পুলিশ ২৩ লাখ ৫০ হাজার টাকাসহ খুলনা থেকে গ্রেফতার করে রিপনকে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, রিপনের সঙ্গে অহিদুল ইসলাম মিলন ও আমিনুল ইসলাম নামে আরও দুজনকে গ্রেফতার করা হয়েছে। মিলন ও আমিনুল চুরি করা টাকাগুলো নিজেদের কাছে গচ্ছিত রেখে রিপনকে সহযোগিতা করেছিল। মিলন ও রিপন সম্পর্কে মামা-ভাগ্নে। খুলনা থেকে ঢাকায় এনে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শনিবার তাদের আদালতে সোপর্দ করা হবে।

পুলিশ জানায়, পুরান ঢাকার ইসলামপুর আহসান উল্লাহ সড়কের হক মার্কেটের দ্বিতীয় তলায় দোকান ছিল জুয়েল ও রিপনের। নিজেদের নামের সঙ্গে মিল রেখে ‘মেসার্স জে আর ফেব্রিক্স’ নামে ব্যবসা পরিচালনা করতেন তারা। কিন্তু লোভে পড়ে ব্যবসায়িক পার্টনার ও বন্ধু রিপন ২৪ লাখ টাকা নিয়ে পালিয়ে গিয়েছিল। দোকানে ২৪ লাখ টাকা রেখে জুয়েল মসজিদে যাওয়ার পরপরই মাথায় লোভ চলে আসে রিপনের। কৌশল হিসেবে সে তাৎক্ষণিক দোকান কর্মচারী ইমরানকে নিচে গিয়ে তার জন্য এক কাপ চা আনতে বলে। ইমরান চা আনতে যাওয়ার পরপরই পুরো টাকা নিয়ে চম্পট দেয় রিপন।

আরও পড়ুনঃ  ব্যাংকখাতে যুগান্তকারী পদক্ষেপ প্রয়োজন

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন