শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নীলফামারীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নীলফামারীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ২৩ জুন মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচির শুরু হয়। সকাল ১১টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুড়ালে পূষ্পমাল্য অর্পণ করে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এছাড়াও সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, জেলা মহিলা আওয়ামী লীগ, জেলা যুব লীগ ও যুব মহিলা লীগ, জেলা কৃষকলীগ, জেলা শ্রমিক লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতাকর্মীরা।

পূষ্পমাল্য অপর্ন শেষে সেখানে স্বাস্থবিধি মেনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বক্তব্য রাখেন।

এদিকে বিকালে সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সংগৃহিত ছয় লাখ ৫০ হাজার টাকার থেকে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে বাসস্থান প্রদান, চিকিৎসা, শিক্ষা উপবৃত্তি, বস্ত্র, ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান এবং গাছের চারা বিতরণ করা হয়। একই তবিলের অর্থ দিয়ে অসহায় ও দরিদ্র পরিবারের কন্যাদের যৌতুক মুক্ত বিবাহের আয়োজন করা হয় বলে জানান সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান।

আনন্দবাজার/ডব্লিউ এস/এস এ

আরও পড়ুনঃ  হতদরিদ্রদের মাঝে গবাদি পশু বিতরণ

সংবাদটি শেয়ার করুন