বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাঁশখালীতে পুলিশই নেমে পড়লেন রাস্তা সংস্কারে!

চট্টগ্রাম জেলার বাঁশখালীর প্রধান সড়কের পুঁইছড়ির বহাদ্দারহাট রাস্তারমাথা এলাকায় সিমেন্ট বোঝাই কাভার্ডভ্যান পার হওয়ার সময় গত ৩০ মে রাতে ব্রিজটি ধ্বসে যায়। এতে করে বাঁশখালী পেকুয়া, কক্সবাজারের বিকল্প এ্ই জনগুরুত্বপূর্ণ সড়কে সওজ-এর পক্ষ থেকে পরবর্তী সময়ে বেইলী ব্রিজ স্থাপন করে দেওয়া হলেও ব্রিজটির দু’পাশে গর্ত সৃষ্টি হয়ে সাধারণ মানুষ সীমাহীন ভোগান্তিতে পড়ে।

সম্প্রতি এই বিষয়টিই সোমবার (২২ জুন) চোখে পড়ে বাঁশখালী থানার এসআই রুবেল আফ্রাদের। তিনি অন্যান্য পুলিশ সদস্যদের নিয়ে পাশ থেকে ইট এনে সেখানে বিছাতে শুরু করেন। তা দেখে স্থানীয় কয়েকজন যুবক তাদের সাথে কাজে যোগ দেন। বাঁশখালীর একমাত্র প্রধান সড়কের সাথে কক্সবাজারের পেকুয়া যাওয়ার একমাত্র পথ এটি। এখানে ব্রিজটি ভাঙা থাকায় ভারি কোনো যানবাহন চলাচল করতে পারছে না।

এছাড়া, বর্তমানে বাঁশখালীর প্রধান সড়কের উন্নয়ন কাজও চলমান। এলাকার সাধারণ জনগণ যত দ্রুত সম্ভব এ বেইলি ব্রিজের স্থলে স্থায়ী ব্রিজ নির্মাণে বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর আশু হস্তক্ষেপ কামনা করেন। সাথে চলমান প্রধান সড়কের উন্নয়ন কাজের রাস্তার দু’পাশে ড্রেনেজ ব্যবস্থা করার আহ্বানও জানায় স্থানীয়রা।

বাঁশখালী মেইন রোডে পুলিশের ইট বিছিয়ে চলাচল ব্যবস্থা করে দেওয়ার ব্যাপারে জানতে চাইলে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার জানান, “পুলিশ সবসময় জনগণের কল্যাণে কাজ করে, তা হয়তো মানুষের চোখে পড়ে কম। তিনি পুলিশের ভালো কাজগুলো সবার মাঝে তুলে ধরার আহ্বান জানান।

 

আনন্দবাজার/শাহী/বেলাল

আরও পড়ুনঃ  পুলিশের নতুন সিরিজের মোবাইল নাম্বার চালু

সংবাদটি শেয়ার করুন