বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আরো ২০০০ চিকিৎসক নিয়োগের চিন্তা

দেশে করোনা সংক্রমনে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সম্প্রতি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে সরকার আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ সোমবার চীন থেকে আসা ১০ জন প্রতিনিধিকে বিদায় দেওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি জানান, করোনায় আক্রান্তের সংখ্যা এভাবে বৃদ্ধি পেতে থাকলে আরও দুই হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। সেই সাথে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কাজও চলমান রয়েছে। করোনা পরিস্থিতি আগামীতে যেরকম হবে, সরকার সেভাবেই বুঝে শুনে পদক্ষেপ নেবে।

তিনি আরও জানিয়েছেন, চীনে করোনার ভ্যাকসিন তৈরি করা নিয়ে কাজ করে যাচ্ছে। এই ভ্যাকসিন আবিষ্কার হওয়ার পর সবার আগে অগ্রাধিকার ভিত্তিতে বাংলাদেশকে পাঠাবে বলে চীন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। চীন সরকার সেই উদারতার প্রেক্ষিতে বাংলাদেশের জন্য সবার আগে সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

ব্রিফিং এর সেখানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, চীন থেকে আগত প্রতিনিধি, স্বাস্থ্যখাতের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৬ কোটি

সংবাদটি শেয়ার করুন