শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লালমনিরহাটে ৪০০ পরিবারে ‘কেয়ার বাংলাদেশ’ এর সহায়তা

লালমনিরহাটের নিরীহ ও অসচ্ছল ৪০০ পরিবারকে সহায়তা প্রদান করেছে কেয়ার বাংলাদেশ। লালমনিরহাটকে ৪ টি ভাগে ভাগ করে কেয়ার তাদের ত্রাণ বিতরণ করেছে।
বড়বাড়ি ইউনিয়ন, গোকূণ্ডা ইউনিয়ন, পঞ্চগ্রাম ইউনিয়ন, মহেন্দ্রনগর ইউনিয়নে এই ত্রাণ বিতরণ কার্যক্রম চালানো হয়।

কেয়ার বাংলাদেশ যৌথভাবে দেশের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর ৫০ হাজারেরও বেশি মানুষের মধ্যে বিনামূল্যে এক মাসের খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছে। করোনা মহামারির কঠিন এই সময়ে এই খাদ্যসহায়তা অসহায় মানুষগুলোকে টিকে থাকতে সাহায্য করবে। এ লক্ষে লালমনিরহাটের ৪০০ পরিবারকে ৫৫কেজি চাল, ১০কেজি ডাল, ৫লিটার তেল, সাবান ৩টি ও ২ কেজি চিনি দেয়া হয়। এছাড়া ৫টি করে মাস্ক এবং অন্যান্য পণ্য সামগ্রী দেয়া হয়।

এ সময় সবাইকে করোনা থেকে বাঁচতে হলে কী করতে হবে এ বিষয়ে সচেতন করা করা হয়। পরবর্তীতে এমন অসচ্ছল পরিবারগুলোকে কেয়ার নগদ অর্থ প্রদান করবে বলে কেয়ার বাংলাদেশ এর এর কর্মকর্তা আখতারুজ্জামান অবহিত করেন।

গোকূণ্ডা ইউনিয়নে ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন কেয়ার বাংলাদেশ এর কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও অন্যান্য সুধী জন।

এ সময় কেয়ার বাংলাদেশ এর কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, আমাদের সবাইকে এক সাথে মিলে কাজ করতে হবে। এই দুর্যোগে কেয়ার সব সময় মানুষের পাশে আছে। কেয়ার বাংলাদেশ একটি আন্তর্জাতিক সংস্থা। অন্য অনেক কাজের পাশাপাশি স্থানীয় সরকার শক্তিশালীকরণের লক্ষ্যে সৌহার্দ্য নামের একটি প্রকল্প বাস্তবায়ন করছে এই সংস্থাটি। নিরীহ ও নিপীড়িত অসহায় মানুষের জন্য যুগ যুগ ধরেই কাজ করে যাচ্ছে এই সংস্থা।

আরও পড়ুনঃ  চালু হলো যাকাতভিত্তিক অর্থনীতি

উন্নয়নশীল বিশ্বে জীবন মান উন্নয়নে বিশেষ অবদানের জন্য ব্যক্তি বা গোষ্ঠীকে বেসরকারি ত্রাণ ও উন্নয়ন সংস্থা কেয়ার (CARE = Co-operative American Relief Everywhere) এর পক্ষ থেকে এই পুরস্কার প্রদান করা হয়।

আনন্দবাজার/ডব্লিউ এস/এস এ

সংবাদটি শেয়ার করুন