শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাচ্চাদের মেরে ফেললাম, আমার লাশ পাবে রেললাইনে

শহরের দক্ষিণখানের ফ্ল্যাট থেকে মা ও দুই শিশুসন্তানের লাশ উদ্ধারের পর সেখানে তল্লাশি চালিয়ে একটি ডায়েরি উদ্ধার করেছে পুলিশ। তাতে এক জায়গায় লেখা রয়েছে, ‘বাচ্চাদের মেরে ফেললাম, আমার লাশ রেললাইনে পাওয়া যাবে।’ পুলিশের ধারণা, হাতের লেখা দুই শিশুর বাবা রাকিবউদ্দিন ভূঁইয়ার হতে পারে। ঘটনার পর থেকে তিনি নিখোঁজ আছেন।

পুলিশ জানান, হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে স্ত্রী মুন্নীকে, আর দুই শিশুকে শ্বাসরোধ করে হত্যা করেছে। মুন্নীর স্বামী রাকিবউদ্দিন বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) উত্তরা কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায়।

জুয়া ও মাদকাসক্ত হয়ে কোটি টাকার বেশি ঋণ করে ফেলেছিলেন রাকিবউদ্দিন। এর ফলে সংসারে অশান্তি লেগেই থাকত। এ নিয়ে ঝগড়া-বিবাদে স্ত্রী মুন্নি রহমান ও দুই সন্তানকে হত্যার পর গা ঢাকা দিয়েছে বলে ধারণা করছেন স্বজনরা।

পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার হাফিজুর রহমান বলেন, প্রাথমিকভাবে ডায়েরির লেখাটি রাকিবউদ্দিনের বলে মনে হচ্ছে। পরীক্ষা-নিরীক্ষার পর ব্যাপারটি নিশ্চিত হওয়া সম্ভব। কিন্তু ওই একটি লাইন ছাড়া খুনের ব্যাপারে আর কিছু লেখা ছিল কিনা, সে বিষয়ে কিছু বলতে চাননি তিনি।

দক্ষিণখানের প্রেমবাগান রোডের একটি বাড়ির চতুর্থ তলার ফ্ল্যাট থেকে গত শুক্রবার বিকেলে দুর্গন্ধ বের হচ্ছিল। সে রাতেই ফ্ল্যাটের দরজা ভেঙে মা মুন্নী রহমান (৩৭) এবং তার দুই সন্তান ফারহান উদ্দিন (১০) ও লাইবা ভূঁইয়ার (৩) অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। মা ও মেয়ের লাশ খাটের ওপর আর ছেলের লাশ কক্ষের মেঝেতে পড়ে ছিল। সেখান থেকে আলামত হিসেবে একটি হাতুড়ি ও ডায়েরি উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুনঃ  রূপগঞ্জে মাদক বিক্রিতে বাঁধা দেয়ায় খামারের বিষ দিয়ে মাছ নিধন

নৃশংস এই হত্যার ঘটনায় মুন্নির ভাই মুন্না রহমান বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামি করে শনিবার দক্ষিণখান থানায় মামলা করেছেন।

আনন্দবাজার/এফআইবি

সংবাদটি শেয়ার করুন