শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে বৃহস্পতিবার থেকে দুপুর ২ টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত

ঝিনাইদহে মহামারী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাত কঠোর অবস্থানের সিন্ধান্ত নিয়েছে জেলা করোনা প্রতিরোধ কমিটি। বেলা ২ টার মধ্যে ব্যাবসায় প্রতিষ্ঠান বন্ধ, মাস্ক পড়া বাধ্যতামুলকসহ বেশ কয়েকটি বিষয়ে সিন্ধান্ত গ্রহণ করা হয়েছে। বুধবার (১০জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করেনা নিয়ন্ত্রণ বিষয়ক এক জরুরী সভায় এ সিন্ধান্ত গ্রহণ করা হয়।

আলাচনা শেষে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, সকল ব্যবসায় প্রতিষ্ঠান, চায়ের দোকান দুপুর ২ টার মধ্যে বন্ধ করতে হবে। ঔষধ ফার্মেসী ছাড়া কোনো দোকান খোলা রাখা যাবে না। ইজিবাইকে ২ জনের বেশি যাত্রী উঠানো যাবে না। মাস্ক পড়া বাধ্যতামুলক করা হয়েছে। মাস্ক না পড়লে বাইরে গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল বা জরিমানা করা হবে। এছাড়াও গ্রামাঞ্চলের দোকান বা চায়ের দোকান ২ টার পর খোলা পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে পুলিশ, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কাজ করবে। তাছাড়াও প্রত্যেক অঞ্চলে মাইকিং এর মাধ্যমে জনসচেতনা বৃদ্ধি করতে হবে। তিনি জানান, আগামীকাল বৃহস্পতিবার থেকে এ সিন্ধান্ত কার্যকর করা হবে।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিম ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, পুলিশ সুপার মাঃ হাসানুজ্জামান, ৫৫ পদাতিক ডিভিশনর ৮৮ পদাতিক ব্রিগেডর ২ ইস্টবেঙ্গলের অধিনায়ক ল. ক. নাসির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা পরিষদরর সচিব রেজাই রাফিন সরকার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হানসহ অন্যান্যরা।

আরও পড়ুনঃ  সাহেদের চার্জশিট আজ ও দুইদিন পর জেকেজি'র

আনন্দবাজার/শহক/এবুউ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন