শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামীকাল থেকে চালু হচ্ছে যশোর এয়ারপোর্ট

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামীকাল বৃহস্পতিবার থেকে চালু হচ্ছে যশোর এয়ারপোর্ট। ইতোমধ্যে যাত্রীদের করোনা ঝুঁকিমুক্ত রাখতে স্থানীয়ভাবে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এয়ারপোর্ট টারমিনালের বাইরে স্থাপন করা হয়েছে অস্থায়ী মেডিকেল বুথ।

আজ বুধবার সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন এয়ারপোর্ট ম্যানেজার মো. মাসুদুল হক।

তিনি জানান, বৃহস্পতিবার থেকে ফ্লাইট চলাচলের অনুমোদন পাওয়া গেছে। এর জন্য দরকারি ব্যবস্থাও নেয়া হয়েছে।

তিনি আরও জানান, স্বাস্থ্য বিভাগ থেকে ইতোমধ্যে মেডিকেল টিম দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মেডিকেল টিম টারমিনাল ভবনের বাইরে গ্লাস দিয়ে নির্মাণ করা একটি অস্থায়ী কক্ষে কাজ করবে। প্রায় ৫০ বর্গফুটের ওই কক্ষে থাকা মেডিকেল টিম থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের শরীরের তাপমাত্রা নির্ণয় করবে। আমাদের কাছে একটি থার্মাল স্ক্যানার আছে। এয়ারলাইন্স কোম্পানিগুলোও স্ক্যানার সরবরাহ করবে বলে জানিয়েছে। আর স্বাস্থ্য বিভাগ থেকেও জানানো হয়েছে তাদের হাতে এখন স্ক্যানার না থাকলেও তা আনার ব্যবস্থা করা হচ্ছে।

যশোর সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, এয়ারপোর্টে দায়িত্ব পালনের জন্য ইতিমধ্যে মেডিকেল টিম গঠন করা হয়েছে। দুই শিফটে দুটি টিম কাজ করবে। প্রত্যেক টিমে একজন ডাক্তারের নেতৃত্বে তিনজন কর্মরত থাকবেন। অন্য দুইজনের একজন হলেন মেডিকেল অ্যাসিসট্যান্ট, অন্যজন স্বাস্থ্য সহকারী।

তিনি আরও বলেন, এয়ারপোর্টে ব্যবহারের জন্য যশোরে বাড়তি হ্যান্ড থার্মাল স্ক্যানার ছিল না। স্বাস্থ্য মহাপরিচালকের দপ্তর থেকে দুটি স্ক্যানার যশোরে পাঠানো হয়েছে। এর একটি বেনাপোল ইমিগ্রেশনে, অন্যটি এয়ারপোর্টে ব্যবহার করা হবে।

আরও পড়ুনঃ  রোগীদের ভরসা ফার্মাসিস্ট

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন