শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘গ্রিন জোন’ জেলা ঘোষণার দু’দিনেই আক্রান্ত ৯

করোনার এই মহামারিতে সারাদেশের মধ্যে লকডাউন মুক্ত জেলা হিসেবে ঝিনাইদহকে গ্রিন জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। আর ঠিক ঘোষণার ২ দিন পরই ঝিনাইদহে একজন চিকিৎসকসহ ৯ জন করেনায়ায় আক্রান্ত হয়েছেন। ৮ ও ৯ জুন ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম এ আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঝিনাইদহে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৬০ জন, সুস্থ হয়েছেন ৩৮ জন। সোমবার (৮ জুন) সকাল ও দুপুরে ২৮টি নমুনার ভিতরে ২৩টি নেগেটিভ এসেছে বলে স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ঝিনাইদহের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক সহ কালীগঞ্জে ৩ জন এবং হরিণাকুন্ডুর একজন রয়েছেন। মঙ্গলবার (৯ জুন) কালীগঞ্জ ৩জন ও মহেশপুরে ১ জন।

এদিকে, রোববার (৭ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জেলাটিকে গ্রিন জোন হিসেবে দেখানো হয়। দেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পর থেকে পরিস্থিতি বিবেচনায় কখনোই এ জেলার কোনো এলাকাকে লকডাউন করা হয়নি। ৬ টি উপজেলা নিয়ে গঠিত ঝিনাইদহ জেলার জনসংখ্যা প্রায় ১৭ লাখ।

এ বিষয়ে জেলার সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, মঙ্গলবার ‘খুলনা, যশোর এবং কুষ্টিয়া থেকে ঝিনাইদহে মোট ৩৮টি রিপোর্ট এসেছে। এর মধ্যে থেকে ৪ টি পজেটিভ এসেছে। আক্রান্ত ব্যাক্তিদের বাড়ি কালীগঞ্জ উপজেলায় ৩ জন এবং মহেশপুর উপজেলায় ১ জন।

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সৌদি আরব ও পোল্যান্ডের কাছ থেকে দেশে আসছে ৪৮ লাখ টিকা

সংবাদটি শেয়ার করুন